বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

স্কুল পরিদর্শনে এসে দেখলেন শ্রেণি কক্ষে তালা!

স্কুল পরিদর্শনে এসে দেখলেন শ্রেণি কক্ষে তালা!

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ৪ টার স্কুল দেড়টায় ছুটি। উপজেলা মাধ্যমিক শিক্ষার কর্মকর্তার আকষ্মিক পরিদর্শনে এর ব্যত্যয় ধরা পড়লো। এ দৃশ্য দেখে হতবাক কর্মকর্তা। ঘটনাটি ঘটেছে আজ সোমবার ২ অক্টোবর। দিনাজপুরের পার্বতীপুর পৌর এলাকার প্রাচীন ঐতিহ্যবাহী প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান জ্ঞানাঙ্কুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে। পরিদর্শনে গিয়ে এ দৃশ্য দেখতে পান পার্বতীপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার বিভাষ চন্দ্র বর্মন। এ সময় স্কুলে উপস্থিত হন স্কুল ব্যবস্থাপনা কমিটির সদস্য মোশারফ হোসেন সমাজ, মজিদুল ইসলাম। একাডেমিক সুপারভাইজার জানান, ২ টার সময় স্কুলে এসে তিনি কোনো শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা এমনকি প্রধান শিক্ষকের দেখা পাননি। সকল শ্রেনী কক্ষে তালা ঝুলছে। স্কুলে শিক্ষক-কর্মচারীর সংখ্যা ২৭ হলেও একমাত্র পিয়ন আশরাফুল ছাড়া কাউকে পাওয়া যায়নি। স্কুলটিতে ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় ১ হাজার ও শিক্ষকের সংখ্যা ২১ জন, এর মধ্যে ৫ খন্ড কালীন শিক্ষক রয়েছে।
স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফিজুল ইসলাম প্রামাণিক বলেন, স্কুল ব্যবস্থাপনা কমিটির মিটিং ডেকে অভিযুক্ত প্রধান শিক্ষকসহ অন্যান্যদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
অভিযোগের ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক আশেক উল্লাহ বলেন, আমরাও সকাল ১০টা থেকে বিকলে ৪টা পর্যন্ত স্কুল চালু রাখি। কিন্তু এসএসসি নিবার্চনী পরীক্ষা সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১টা ৩০ মিনিটে পর্যন্ত চলায় পরীক্ষা গ্রহন শেষে উত্তরপত্র জমা নিয়ে স্কুল ছুটি দেয়ার কথা তিনি স্বীকার করেন।
পার্বতীপুর উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মো: আশরাফুল আলম প্রধান বলেন, বিষয়টি জানার পর আমি ঘটনা তদন্তে উপজেলা একাডেমিক সুপারভাইজারকে স্কুলে পাঠাই। তিনি এর সত্যতা নিশ্চিত করেছেন। এব্যাপারে প্রধান শিক্ষকের বিরুদ্ধে কারন দর্শানো নোটিশ প্রদান, ওই দিনের বেতন কর্তনসহ বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহনের এখতিয়ার স্কুল ব্যবস্থাপনা কমিটির বলে তিনি মতামত দেন।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন