শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

রাহুল-কোহলির ব্যাটিং বীরত্বে দুর্দান্ত জয় ভারতের

রাহুল-কোহলির ব্যাটিং বীরত্বে দুর্দান্ত জয় ভারতের

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : দুই রানে প্রথম তিন উইকেট হারিয়ে শুরুতেই ব্যাপক চাপে পড়ে ভারত। অস্ট্রেলিয়ার দেয়া ২০০ রানের জবাবে ব্যাট করতে নেমে হ্যাজলউড ও স্টার্কের বোলিং তুপে দিশেহারা অবস্থায় পড়ে রোহিত শর্মার দল। সেখান থেকে ঠান্ডা মাথায় দায়িত্বশীল ইনিংস খেলে ভারতকে জয়ের বন্দরে পৌঁছান বিরাট কোহলি ও লোকেশ রাহুল। কোহলি ৮৫ রানে আউট হলেও রাহুল অপরাজিত থাকেন ৯৭ রানে। ৫২ বল হাতে রেখে ৬ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত।

অস্ট্রেলিয়ার দেয়া ২০০ রানের জবাব দিতে নেমে শুরুতেই বড় ধাক্কা খায় ভারত। প্রথম ওভারেই স্টার্কের শিকার হন কিষান। এরপর দ্বিতীয় ওভারে অধিনায়ক রোহিত শর্মা ও শ্রেয়াস আইয়ারকে প্যাভিলিয়নে ফেরান হ্যাজেলউড। এরপরই ভারতের হাল ধরেন কোহলি ও রাহুল। দায়িত্বশীল ব্যাটিং করে জয়ের ভীত গড়ে দেন তারা। কোহলি অবশ্য পরে হ্যাজেলউডের শিকার হন। ১১৬ বলে ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন তিনি। কোহলি আউট হলেও বাকিটা পথ হার্দিক পান্ডিয়াকে নিয়ে নির্বিঘ্নেই পাড়ি দেন রাহুল। ৫২ বল হাতে রেখেই দলের জয় নিশ্চিত করেন তিনি।

এর আগে, ভারতের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই মিচেল মার্শের উইকেট হারায় অস্ট্রেলিয়া। বুমরাহর বলে কোহলির হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। শুরুর সেই ধাক্কা সামাল দেন অভিজ্ঞ স্মিথ এবং ওয়ার্নার। দ্বিতীয় উইকেটে ৬৯ রানের জুটি গড়েন তারা। ৫২ বলে ৪১ রান করে আউট হন ওয়ার্নার। ওয়ার্নারের বিদায়ের পর মার্নাস লাবুশেনকে নিয়ে ৩৬ রানের জুটি গড়েন স্মিথ। দলীয় ১১০ রানের মাথায় ৭১ বলে ৪৬ রান করে আউট হন স্মিথ। লাবুশেনের ব্যাট থেকে আসে ২৭ রান।

ভারতীয় স্পিনার রবিন্দ্র জাদেজা এদিন বল হাতে ছিলেন দুর্দান্ত। ১০ ওভার বল করে ২৮ রানে তিন উইকেট নেন তিনি। এছাড়া দুইটি করে উইকেট পেয়েছেন নেন কুলদিপ যাদব এবং জসপ্রিত বুমরাহ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন