শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ডোমারে নিউ ডিজিটাল ক্যাবল টেলিভিশনের প্রোপাইটরকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা 

ডোমারে নিউ ডিজিটাল ক্যাবল টেলিভিশনের প্রোপাইটরকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা 
 রবিউল হক রতন:
 নীলফামারীর ডোমারে অবৈধ ডিস ব্যবসায়ী নিউ ডিজিটাল ক্যাবল টেলিভিশনের প্রোপাইটর শ্যাম রায়কে ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জান্নাতুল ফেরদৌস হ্যাপি।
বৃহস্পতিবার ২৬ অক্টোবর দুপুরে ডোমার বাজারস্ত নিউ ডিজিটাল ক্যাবল টেলিভিশনের অফিসে এই অভিযান পরিচালনা করা হয়।
  এসময় উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আল-আমীন রহমান, ডোমার থানার এএসআই প্রফুল্লর নের্তৃত্বাধীন পুলিশের সদস্যবৃন্দ অভিযান পরিচালনায় সহোযোগিতা করেন।
নিউ ডিজিটাল ক্যাবল টেলিভিশনের প্রোপাইটর শ্যাম রায় (৩৪) ডোমার পৌরসভাধীন ৪নং ওয়ার্ড চাকধাপাড়া এলাকার মৃত গৌরাঙ্গ রায়ের ছেলে । ভ্রাম্যমাণ আদালত ২০০৬ সালের (৪) ১ ধারা লঙ্ঘনের দায়ে ২৮ এর (২) ধারা মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।
এবিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জান্নাতুল ফেরদৌস হ্যাপি বলেন, লাইসেন্স প্রাপ্তির জন্য আবেদন করেছে, এবং লাইসেন্স ছাড়া ক্যাবল টেলিভিশন পরিচালনা করা দণ্ডনীয় অপরাধ, তারা মৌখিক ভাবে আমার কাছে ১০ দিনের সময় চেয়েছে, এই ১০ দিনের মধ্যে লাইসেন্সসহ সকল প্রকার কাগজপত্র সম্পন্ন করার অঙ্গীকার করছে। তাই তাদেরকে মৌখিক ভাবে ১০ দিনের সময় দেয়া হয়েছে।
উল্লেখ্য যে, গত ২৯/০৩/২০২৩ইং তারিখে মহাপরিচালক  বাংলাদেশ টেলিভিশন রামপুরা ঢাকা বরাবর জেবুন পারভীন স্বত্বাধিকারী ক্যাবল নেটওয়ার্ক ডিসিএন এর পরিচালক রাশেদ মাহমুদ উজ্জ্বল এর করা অভিযোগের ভিত্তিতে ২৭ সেপ্টেম্বর দুপুরে গণশুনানির মাধ্যমে এই নির্দেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম বিপিএএ।
নির্দেশনায় উল্লেখ করা হয় ক্যাবল নেটওয়ার্ক টেলিভিশন আইন ২০০৬ এর আদেশ পর্যালোচনা করে ২য় পক্ষের ক্যাবল নেটওয়ার্ক অপারেটর লাইসেন্স বা ফিড অপারেটর লাইসেন্স কোনটিও নাই, তাই আইনত তাদের ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনার কোন এখতিয়ার নাই। ক্যাবল নেটওয়ার্ক টেলিভিশন আইন ২০০৬, ৪ এর (১) ধারা মোতাবেক ২য় পক্ষ ফিড ক্যাবল অনলাইন লাইসেন্স প্রাপ্তির জন্য আবেদন করিয়াছেন।
আইন অনুষারে লাইসেন্স প্রাপ্তি না হওয়া পর্যন্ত ব্যবসা পরিচালনা করা দণ্ডনীয় অপরাধ, তাই ২য় পক্ষ বদরুল হক, শ্যাম রায়কে স্কাই ক্যাবল নেটওয়ার্কের ব্যবসায়িক কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।
এরই ধারাবাহিকতায়  বৃহস্পতিবার দুপুরে  ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার টাকা জরিমানা করেন  উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জান্নাতুল ফেরদৌস হ্যাপি।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন