সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

অনন্য রেকর্ড গড়ে ইতিহাসের পাতায় হলান্ড

অনন্য রেকর্ড গড়ে ইতিহাসের পাতায় হলান্ড

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বর্তমান বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার আরলিং হালান্ড। চলতি মৌসুমের শুরুতে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দেন এই বিস্ময়বালক। আর সিটিজেনদের হয়ে মাঠে নেমেই সব আলো নিজের করে নিয়েছেন ২২ বছর বয়সী এই স্ট্রাইকার।

মঙ্গলবার (১১ এপ্রিল) রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগে শেষ চারে ওঠার লড়াইয়ের প্রথম লেগে বায়ার্ন মিউনিখকে ৩-০ গোলে ধসিয়ে দিয়েছে ম্যানসিটি। ম্যাচে ৭৬তম মিনিটে দলের হয়ে তৃতীয় ও শেষ গোলটি করেন হলান্ড। এতে অনন্য এক রেকর্ড গড়ে ফেলেছেন তিনি।

এক মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ গোলের রেকর্ডটি এতদিন ছিল মোহাম্মদ সালাহ এবং রুড ফন নিস্টলরয়ের দখলে। এক মৌসুমে তারা ৪৪টি করে গোল করেছিলেন। এবার ৪৫ গোল করে অনন্য উচ্চতায় পৌঁছে গেলেন নরওয়েজিয়ান তারকা।

গত ফেব্রুয়ারিতেই ম্যানচেস্টার সিটির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড করেন হলান্ড। সিটির আর্জেন্টাইন লিজেন্ড সার্জিও অ্যাগুয়েরোর করা ২৬ গোলের রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি।

প্রিমিয়ার লিগের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ ৩৪ গোল করে যৌথভাবে রেকর্ড গড়েছেন অ্যান্ডি কোল ও অ্যালান শিয়েরার। ১৯৯৩-৯৪ মৌসুম ও ১৯৯৪-৯৫ সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছিলেন এই দুই ফুটবলার।

এবার লিগে সর্বোচ্চ গোল করার হাতছানির সামনেও দাঁড়িয়ে আছেন হলান্ড। এই মৌসুমে প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ২৭টি ম্যাচ খেলেছেন হলান্ড। যেখানে ৩০ গোল করেছেন এই ফরোয়ার্ড। অ্যাসিস্ট করেছেন ৫টি।

প্রিমিয়ার লিগে এই মৌসুমে বাকি আছে মাত্র ৯টি ম্যাচ। আর মাত্র ৫টি গোল করলেই প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলাদাতার রেকর্ডটিও নিজের করে নেবেন নরওয়ের এই ফুটবলার।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন