বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

উলিপুরে চাউল ব্যবসায়ীর ১৫ হাজার টাকা জরিমানা

উলিপুরে চাউল ব্যবসায়ীর ১৫ হাজার টাকা জরিমানা

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের উলিপুর মধ্যবাজারে ভ্রাম্যমান আদালত এক চাউল ব্যবসায়ীর কাছ থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বুধবার (১৫ নভেম্বর) দুপুরে পাট অধিদপ্তরের আওতায় একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শাহ আলম নামের এক চাউল ব্যবসায়ীর কাছ থেকে এই জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পাট অধিদপ্তর বস্ত্র ও পাট মন্ত্রণালয় কর্তৃক ১৯টি পণ্যে পাটজাত মোড়ক বাধ্যতামূলক করা হয়েছে। এই উপলক্ষ্যে পাট অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ প্রায়ই বিভিন্ন বাজারে প্রচারণা চালায়। বুধবার দুপুরে উপজেলার পাট উন্নয়ন সহকারী কর্মকর্তা সাইফুননেছা বাজার পরিদর্শনে এসে চাউল ব্যবসায়ী শাহ আলমের দোকানে যান। এ সময় শাহ আলম ওই কর্মকর্তার সাথে খারাপ ব্যবহার করে দোকান করেন। পরে ওই কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালতের স্মরণাপন্ন হলে দ্রুতই ভ্রাম্যমাণ আদলত সেখানে উপস্থিত হন এবং শাহ আলমের কাছ থেকে ১৫ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারি সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহমুদুর জানান, অনেকবারই ব্যবসায়ীদের বিভিন্নভাবে বুঝিয়ে বলা হলেও তারা কর্ণপাত করছেন না, বিধায় পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ এর ১৪ ধারা অনুযায়ী অর্থদন্ড করা হচ্ছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন