শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পার্বতীপুরে আমন ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্ধোধন

পার্বতীপুরে আমন ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্ধোধন

সোহেল সানী: দিনাজপুরের পার্বতীপুরে অভ্যন্তরীণ আমন ধান ও চাল সগ্রহ ২০২৩-২০২৪ অভিযানের উদ্ধোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১২টায় পার্বতীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মো: হাফিজুল ইসলাম প্রামাণিক শহরের এলএসডি গুদামে ফিতা কেটে এর আনুষ্ঠানিক উদ্ধোধন করেন।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান আমিরুল মোমিনীন, রুকশানা বারী রুকু, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আফান আলী, শহরের এলএসডি গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা জীবেশ চন্দ্র পাল, খাদ্য পরির্দশক নুরুজামান, পার্বতীপুর চালকল মালিক সমিতির সভাপতি ও মন্ডল অটোরাইস মিলের স্বতাধিকারী মশিয়ার রহমান ও শ্রমিক নেতা সাদিকুল ইসলাম প্রমুখ।
পার্বতীপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আফান আলী বলেন, সরকার সরাসরি কৃষকদের নিকট প্রতি কেজি ধান ৩০ টাকা ও মিল মালিকদের কাছ থেকে চাউল ৪৪ টাকা কেজি দরে ক্রয় করবেন। চলতি বছর পার্বতীপুরের ৪টি খাদ্য গুদাম ১ হাজার ৬৬ মেট্রিক টন ধান ও ১ হাজার ২৭২ মেট্রিক টন চাউল ক্রয় করবে। ২০২৪ সালের আগামী ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত এ সগ্রহ কার্যক্রম চলমান থাকবে। গত বছর চুক্তি করেও যারা ধান-চাল দেয়নি এসব মিলকে কালোতালিকাভূক্ত করা হয়েছে।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন