রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

আদমদীঘিতে জমজ দুই বোনের ‘জমজ সাফল্য!

আদমদীঘিতে জমজ দুই বোনের ‘জমজ সাফল্য!

এএফএম মমতাজুর রহমান
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ
বগুড়ার আদমদীঘির সান্তাহারে এইচ,এস,সি/২৩ ইং পরীায় জমজ দুই বোন সাবরিনা মমতাজ তানিয়া ও সাদিয়া মমতাজ তমা জিপিএ-৫ পেয়েছেন। দুথজনই বিজ্ঞান বিভাগে পড়াশোনা করেছেন। ফল প্রকাশের পর রবিবার দুপুরে তারা গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। তানিয়া ও তমা উপজেলার সান্তাহার পৌর শহরের নতুন বাজার (হাটখোলা) এলাকার সাংবাদিক ও শিক এএফএম মমতাজুর রহমানের মেয়ে।
কেমন লাগছে জানতে চাইলে দুথজন এক সঙ্গেই বলে ওঠে, “আমরা অনেক খুশি। তানিয়া ও তমার বাবা-মা শিক। পঞ্চম শ্রেণিতে তারা দুথজনই ট্যালেন্টপুলে বৃত্তি, জেএসসি,এসএসসিতে জিপিএ-৫ ও এবার এইচএসসিতে/২৩ ইং ও জিপিএ-৫ পেয়েছে। একই সঙ্গে নওগাঁ সরকারি কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে জিপিএ-৫ পাওয়ায় তারা ভীষণ খুশি। খুশি তাদের পরিবারও।
সাবরিনা মমতাজ তানিয়া বলেন, “আলহামদুলিল্লাহ আমরা দুই বোনই জিপিএ-৫ পেয়েছি। এজন্য আমরা দুথজন খুবই খুশি। একই কলেজ থেকে একই সময়ে গোল্ডেন জিপিএ নিয়ে আমরা বের হয়েছি, এটা অনেক মজার একটা বিষয়।
সাদিয়া মমতাজ তমা বলেন, “এই ফলাফল পেতে আমাদের বাবা-মা, ভাই এবং গৃহ শিকদের অনেক সহযোগিতা আছে। সবার প্রতি আমরা কৃতজ্ঞ। বিশেষ করে আমার মা-বাবার অনেক অবদান আছে। ফল পাওয়ার পর থেকে খুবই ভালো লাগছে।
ধামকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিকিা ও জমজ দুই বোনের মা হাসনা বানু বলেন, “যেহেতেু আমি এবং ওদের বাবা চাকরি করি, তাই অন্য পিতা-মাতার মতো তাদের সময় দিতে পারিনি। তারপরও স্কুল থেকে এসে চেষ্টা করেছি। ওরা নিজেরাই লেখাপড়ার বিষয়ে খুব আগ্রহী ছিল। কখনওই ওদের দুথজনকে পড়তে বসার জন্য বলতে হয়নি। ওদের আগ্রহের জন্য আমাদের প্রত্যাশা ছিল ওরা ভালো রেজাল্ট করবে। ওরা তাই করেছে। খুব ভালো লাগার বিষয় হল- ওরা একে অপরকে খুবই ভালোবাসে। তবে ওদের ভেতরে লেখাপড়া ছাড়া অন্য কোনও বিষয়ে কখনো প্রতিযোগিতা করতে দেখিনি। ওরা দুথজনই বাহিরের দেশে পড়ালেখা করতে ইচ্ছুক।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন