মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

হেভিওয়েট নেতারা কে কোথায় মনোনয়ন পেলেন

হেভিওয়েট নেতারা কে কোথায় মনোনয়ন পেলেন

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ৩০০ আসনের মধ্যে ২৯৮টিতে দলীয় প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এতে একাদশ সংসদে থাকা হেভিওয়েট নেতাদের পাশাপাশি আরও বেশ কয়েকজন শক্তিশালী নেতা মনোনয়ন পেয়েছেন।

 

রোববার (২৬ নভেম্বর) বিকেলে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

তালিকা বিশ্লেষণ করে দেখা গেছে, আওয়ামী লীগের হেভিওয়েট নেতাদের মধ্যে যারা একাদশ জাতীয় সংসদে ছিলেন না তাদের অনেককে প্রার্থী করা হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ঢাকা-১৩ আসনে মনোনয়ন পেয়েছেন। একই সঙ্গে সভাপতিমণ্ডলীর আরও দুই সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া চাঁদপুর-২ আসনে ও আব্দুর রহমান ফরিদপুর-১ আসনে মনোনয়ন পেয়েছেন। এ ছাড়া দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ঢাকা-৮ আসনে নৌকা প্রতীকে লড়বেন।

 

এ ছাড়া গতবারের মতো এবারও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ভোটের মাঠে লড়াই করবেন গোপালগঞ্জ-৩ আসন থেকে। আর নোয়াখালী-৫ আসন থেকে লড়বেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পাশাপাশি ভোলা-১ আসনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, ঝালকাঠি-১ আসনে উপদেষ্টা পরিষদের আরেক সদস্য আমির হোসেন আমু, শেরপুর-২ আসন থেকে জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী নৌকা প্রতীকে লড়বেন।

 

পাশাপাশি ঢাকা-১ আসনে প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, ঢাকা-১২ আসনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, নারায়ণগঞ্জ-১ আসনে গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-৪ আসনে শামীম ওসমান, ফরিদপুর-৪ আসনে দলের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্ল্যাহ, গোপালগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, গোপালগঞ্জ-২ আসনে সভাপতিমণ্ডলীর আরেক সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও মাদারীপুর-২ আসনে সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান নৌকা প্রতীক নিয়ে নির্বাচনের মাঠে লড়াই করবেন।

একই সঙ্গে দিনাজপুর-২ আসনে খালিদ মাহমুদ চৌধুরী, রংপুর-৬ আসনে শিরীন শারমিন চৌধুরী, জয়পুরহাট-২ আসনে আবু সাঈদ আল মাহমুদ স্বপন, রাজশাহী-৬ আসনে মো. শাহরিয়ার আলম, কুষ্টিয়া-৩ আসনে মাহবুব-উল আলম হানিফ, ঢাকা-৯ আসনে সাবের হোসেন চৌধুরী, ঢাকা-১৫ আসনে কামাল আহমেদ মজুমদার এবং গাজীপুর-১ আসনে আ ক ম মোজাম্মেল হক মনোনয়ন পেয়েছেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন