বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

হোমনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

হোমনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

 

মো. কামাল হোসেন, হোমনা
শনিবার হোমনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে ।
এ উপলক্ষে উপজেলা পরিষদ মাঠে হোমনা কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়।
পরে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, হোমনা সার্কেল অফিস, হোমনা থানা, হোমনা পৌরসভা,উপজেলা আ’লীগ, পৌর আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, উপজেলা বিএনপি ও অঙ্গসঙ্গঠন সমূহ,উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গসঙ্গঠন সমূহ শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন।

সকাল সাড়ে টার দিকে উপজেলা পরিষদ মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শিত হয় ।এতে অভিবাদন গ্রহন করেন উপজেলা নিবার্হী কর্মকর্তা ক্ষেমালিকা চাকমা, উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. জয়নাল আবেদিন । পরে মহান বিজয় দিবস উপলক্ষে প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ স্তরের মুক্তিযুদ্ধভিত্তিক কুইজ, নৃত্য, সংগীত, চিত্রাঙ্কন,রচনা এবং কুচকওয়াজ ও শারিরীক কুসরত প্রতিযোগিতায় বিজয়ী শতাধিক শিক্ষার্থী এবং ব্যক্তি ও হোমনা প্রেসক্লাব, হেমনা উপজেলা প্রেস ক্লাব ও হোমনা থানা প্রেসক্লাবকে শুভেচ্ছা শ্মারক প্রদানসহ পুরস্কার বিতরণ করা হয়েছে। হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্ষেমালিকা চাকমা। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রেহেনা বেগম, পৌর মেয়র অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার ও নাছিমা আক্তার রিনা সহকারী কমিশনার ভূমি ইউছুফ হাসান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো জয়নাল আবেদিনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উপজেলা প্রশাসনের আয়োজনে বেলা ১১ টায় জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়।
দুপুরে প্রশাসন ও গণ্যমান্যদের মধ্য প্রীতিফুটবল ম্যাচ এবং খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ে মহিলাদের খেলা অনুষ্ঠিত হয়।
সন্ধায় হোমনা শিল্পকলা একাডেমিতে মনোঞ্জ সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন