শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

অ্যানফিল্ডে ইউনাইটেড-লিভারপুল দ্বৈরথ শেষ ড্র-তে, শীর্ষে আর্সেনাল

অ্যানফিল্ডে ইউনাইটেড-লিভারপুল দ্বৈরথ শেষ ড্র-তে, শীর্ষে আর্সেনাল

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : আগের চার দেখায় লিভারপুলের বিপক্ষে ১৩ গোল হজম করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগের দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইটা গত কয়েক বছরে ভীষণ রকমের একপেশে। সবশেষ দেখাতেই লিভারপুল ঘরের মাঠ অ্যানফিল্ডে ম্যান ইউনাইটেডের জালে সাতবার বল ঢুকিয়েছিল। সাম্প্রতিক সময়ের অবস্থা দেখে তেমনই আরেকটি বড় রকমের হারের অপেক্ষায় ছিলেন ইউনাইটেড ভক্তরা।

তবে অ্যানফিল্ডে তেমন কিছুই হলো না। বরং গোলশূন্য অবস্থায় শেষ হয়েছে দুই দলের ম্যাচ। তাতে একপ্রকার হতাশই হতে হয়েছে অলরেডদের। লিগ টেবিলে শীর্ষে ওঠার সুযোগটাও তারা হাতছাড়া করেছে এই ড্রয়ের সুবাদে। এক আন্দ্রে ওনানার কাছেই আটকে গিয়েছে ইউর্গেন ক্লপ শিষরা। একইদিনে ব্রাইটনের বিপক্ষে ২-০ গোলের সহজ জয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে গিয়েছে আর্সেনাল।

লিভারপুল ০ – ০ ম্যানচেস্টার ইউনাইটেড

অ্যানফিল্ডে লিভারপুল ম্যাচ শুরু করেছিল ফেভারিটের তকমা নিয়ে। দুই দলের সাম্প্রতিক অবস্থান, ফর্ম বিবেচনায় অনেকটাই এগিয়ে ছিল ইউর্গেন ক্লপের শিষ্যরা। মাঠের খেলাতেও সেই আধিপত্যের ছাপ ছিল স্পষ্ট। কিন্তু, সেটা দিনশেষে কোনো পার্থক্যই গড়ে দিতে পারেনি মার্সেসাইডের ক্লাবটির জন্য। পুরো ম্যাচে ৩৪টি শট নিয়েছে লিভারপুল, যেখানে প্রতিপক্ষ ম্যান ইউনাইটেড নিতে পেরেছে মোটে ৬টি শট। তবে এদিন ইউনাইটেড গোলরক্ষক আন্দ্রে ওনানার পারফর্ম্যান্স। মৌসুমে সবচেয়ে বেশি সমালোচিত ব্যক্তিটিই মর্যাদার ম্যাচে হয়ে উঠলেন ম্যান ইউনাউটেডের ত্রাতা। পুরো ম্যাচে অন্তত গোটা দশেক সেইভ দিয়ে দলকে বাঁচিয়েছেন তিনি। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে গোলশূন্য ড্র করায় পয়েন্ট তালিকার দুইয়ে রয়ে গেল লিভারপুল। ইউনাইটেড উঠে এল সাতে। শেষ দিকে অবশ্য দিয়েগো দালোতের লাল কার্ড বাড়তি ভাবনা যুক্ত করবে কোচ এরিক টেন হাগের কপালে। তবে নিজেদের এমন দুর্দিনে রক্ষণের যে দৃঢ়তা অলরেডরা দেখিয়েছে, সেজন্য কিছুটা বাহবা অন্তত পেতেই পারেন এই ডাচ কোচ।

আর্সেনাল ২ – ০ ব্রাইটন 

দিনের প্রথম ম্যাচে ব্রাইটনকে ২-০ গোলে হারিয়েছে গানার্সরা। সর্বশেষ লিগ ম্যাচে অ্যাস্টন ভিলার কাছে হার থেকে ঘুরে দাঁড়াতে জয়ের বিকল্প ছিল না। গ্যাব্রিয়েল জেসুস আর কাই হাভার্টজের সৌজন্যে তা হয়েছে অনায়াসে। এই ম্যাচের সুবাদেই পয়েন্ট তালিকার শীর্ষে চলে যায় আর্সেনাল। এমিরেটসে ম্যাচের দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ম্যাচের ৫৩তম মিনিটে বুকায়ো সাকার কর্নার থেকে পাওয়া বল জালে জড়িয়ে গানারদের এগিয়ে দেন জেসুস। আর দ্বিতীয় গোলটি আসে ৮৭তম মিনিটে হাভার্টজের সুবাদে। ১৭ ম্যাচে এই মুহূর্তে আর্সেনালের পয়েন্ট ৩৯, লিভারপুলের ৩৮। মৌসুমের চমক অ্যাস্টন ভিলারও পয়েন্ট ৩৮। যদিও গোল পার্থক্যে পিছিয়ে থাকায় তিনে রয়েছে ভিলা। আগামী শনিবার অ্যানফিল্ডে লিভারপুলের মুখোমুখি হবে আর্সেনাল। চলতি মৌসুমে শিরোপা লড়াইয়ের জমজমাট লড়াইয়ের সেখান থেকেই আভাস পাওয়া যেতে পারে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন