শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পাকিস্তান শিবিরে আবারও চোটের হানা

পাকিস্তান শিবিরে আবারও চোটের হানা

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :সময়টাই হয়ত পাকিস্তান ক্রিকেটের অনুকূলে নেই। নয়ত একের পর এক দুর্দশাতেই কেন দিন পার করতে হবে দেশটির ক্রিকেটকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলতে বর্তমানে তারা অবস্থান করছে, তাসমান পাড়ের দেশ অস্ট্রেলিয়াতে। যেখানে কখনোই সিরিজ জেতা হয়নি তাদের। দুই দশক ধরে জেতা হচ্ছে না কোনো টেস্টই।

পার্থে প্রথম টেস্টে একপ্রকার অসহায় আত্মসমর্পণই করেছে পাকিস্তান। নতুন নেতৃত্ব শান মাসুদ এবং কোচ মোহাম্মদ হাফিজের অধীনে প্রথম টেস্ট তাদের হারতে হয়েছে ৩৬০ রানের বড় ব্যবধানে। পার্থে এমন বড় হারের পর পাকিস্তানের গন্তব্য এবার মেলবোর্নে। সেখানে বক্সিং ডে টেস্টে দেখা হবে দুই দলের।

কিন্তু, সেই ম্যাচের আগে আরেকদফা দুঃসংবাদ পেয়েছে পাকিস্তান। দলের তরুণ পেসার খুররাম শেহজাদ ইনজুরির কারণে বাকি সিরিজ থেকে ছিটকে পড়েছেন। বুকের পাঁজরে ফ্র্যাকচার এবং মাংসপেশীর চিড়ের কারণে বাকি সিরিজ থেকে ছিটকে গিয়েছেন তিনি। পার্থ টেস্ট থেকেই এমন সমস্যায় ভুগছিলেন তিনি। পরে পরীক্কা করে জানা যায় বামপাশের পাঁজরের দশম হাড়ে ফ্র্যাকচার ধরা পড়েছে খুররামের। যার ফলে সিরিজের বাকি দুই টেস্ট (মেলবোর্ন এবং সিডনি) খেলতে পারছেন না সদ্য অভিষেক হওয়া এই পেসার। যদিও পার্থে অভিষেক টেস্টের ২য় ইনিংসে ওয়ার্নার, লাবুশেন এবং স্টিভেন স্মিথের উইকেট নিয়ে আলোচনাতেও এসেছিলেন খুররাম। পিসিবি এক বিজ্ঞপ্তিতে জানায়, অস্ট্রেলিয়াতেই এই মুহূর্তে বিশেষজ্ঞ চিকিৎসক দেখাবেন খুররাম। এরপর সেখান থেকে দেশে ফিরে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে পুনর্বাসনে যাবেন তিনি। আর বদলি হিসেবে হাসান আলী কিংবা মোহাম্মদ ওয়াসিম জুনিয়রের সুযোগ মিলতে পারে।  এর আগে এই সিরিজের প্রস্তুতি ম্যাচ খেলতে গিয়ে ডান পায়ের অস্বস্তি অনুভব করেন স্পিনার আবরার আহমেদ। তার বদলে নাম দেওয়া হয় নুমান আলীর। কিন্তু তিনিও আঙুলের ইনজুরিতে যেতে পারেননি। শেষ পর্যন্ত সাজিদ খানকে ডাকা হয়েছে টেস্টের জন্য।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন