মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

পার্বতীপুরে তিন ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা

পার্বতীপুরে তিন ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা

সোহেল সানী: জেলা প্রশাসক কার্যালয়ের নিবন্ধন ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় দিনাজপুরের পার্বতীপুর এইচএম ব্রিক্স, এমবি ব্রিক্স ও বিএম ব্রিক্স তিন ইটভাটাকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ বুধবার বিকেলে উপজেলার মোমিনপুর ইউনিয়নের দূর্গাপুর, জামতলী ও মন্মথপুর ইউনিয়নের কৈবত্যপাড়া মোড়ের ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিপুল কুমার ও প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয়ের রিসার্চ অফিসার মো: রুনায়েত আমিন রেজা।
পরিবেশ অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয়ের উদ্যোগে ও পার্বতীপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় পার্বতীপুরে ৩টি ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। অভিযান চলাকালে ইটভাটা পরিচালনার বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় ভ্রাম্যমান আদালত অভিযানে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) এর বিভিন্ন ধারা লঙ্ঘন করায় উপজেলার মমিনপুর ইউনিয়নের দূর্গাপুর এইচ এম ব্রিক্স, জামতলী এম বি ব্রিক্স ও মন্মথপুর ইউনিয়নের কৈবর্তপাড়া মোড়ের বিএম ব্রিক্সসহ তিন ইটভাটাকে দুই লাখ করে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানে পার্বতীপুর মডেল থানার একদল পুলিশ ও দমকল বাহিনীর বিপুল সংখ্যক অগ্নি নির্বাপক কর্মী অংশ নেন।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিপুল কুমার বলেন, ইটভাটা প্রস্তুত ও ইট ভাটা স্থাপন নিয়ন্ত্রন আইন ২০১৩ (সংশোধিত ২০১৯) আইন অনুযায়ী তাদেরকে জরিমানা করা হয়। তিনি আরও বলেন, পর্যায়ক্রমে পার্বতীপুরের সকল অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন