শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পীরগঞ্জে নানা আয়োজন ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালন

পীরগঞ্জে নানা আয়োজন ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালন

 

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ রংপুর পীরগঞ্জের কৃতি সন্তান আলোকিত মানুষ এবং আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৪তম মৃত্যুবার্ষিকী উপলে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ,উপজেলা প্রশাসন ও ডক্টর ওয়াজেদ ফাউন্ডেশন নানা কর্মসূচি হাতে নেয়। ৯ মে মঙ্গলবার সকাল ১০টায় তাঁর নিজ গ্রাম পীরগঞ্জের ফতেপুরে জয় সদনে তাঁর সমাধিতে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিনের কর্মসুচি শুরু হয়। জেলা প্রশাসন,জেলা পুলিশ সুপার ও উপজেলা প্রশাসনসহ ডক্টর ওয়াজেদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক একেএম ছায়াদত হোসেন বকুলের নেতৃত্বে বিভিন্ন শিা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের প থেকে তাঁর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এই দিনটি উদযাপন উপলে পীরগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা অডিটোরিয়ামে বিশেষ আলোচনা অনুষ্ঠানে ভিডিও কনফারেন্স এ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ ও জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী। জেলা প্রশাসক চিত্রলেখা নাজনীন এর সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় ওই আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন , রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলম চৌধুরী ,উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়, জেলা আওয়ামী লীগের আহ্বায়ক একেএম ছায়াদত হোসেন বকুল, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমীন রাজা,উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল ও ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলনসহ অনেকে। প্রধান অতিথি’র বক্তব্যে স্পিকার ডক্টর শিরীন শারমিন বলেন,নির্লোভ নিরহংকারী আলোকিত মানুষ প্রয়াত পরমাণু বিজ্ঞানী এমএ ওয়াজেদ মিয়ার আলোয় আলোকিত হতে হবে আজকের প্রজন্মকে।
ডক্টর এমএ ওয়াজেদ মিয়া ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জে একটি সম্ভ্রান্ত— মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এবং ২০০৯ সালের ৯ মে তিনি পরলোকগমন করেন।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন