বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

নড়াইল ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির কমিটি সভাপতি প্রসেনজিৎ সম্পাদক মোহন

নড়াইল ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির কমিটি সভাপতি প্রসেনজিৎ সম্পাদক মোহন

 

 

ফরহাদ খান, নড়াইল

বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি নড়াইল জেলা শাখার ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়েছে। এতে প্রসেনজিৎ কুন্ডু সভাপতি ও মোহন কুন্ডু সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন। গত বৃহস্পতিবার এ কমিটির অনুমোদন দেন বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান ডাক্তার তানজিবা রহমান।

এছাড়া সিনিয়র সহ-সভাপতি শান আল রশিদ সবুজ, সহ-সভাপতি প্রিয়াংকা গাইন, সহসাধারণ সম্পাদক নাজমুস সাদাত, অর্থবিষয়ক সম্পাদক জলময় কোরেশী, আইসিটি সম্পাদক ইমরান সুজন, সাংগঠনিক সম্পাদক শুভঙ্কর বিশ্বাস, নির্বাহী সদস্য অন্তর কুন্ডু, আকাশ মল্লিক ও সোহানুর বাপ্পি।

এদিকে, নতুন কমিটির নেতৃবৃন্দ নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরীর সঙ্গে দেখা করে ফুলেল শুভেচ্ছা জানান।

নতুন কমিটির নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশে ফ্রিল্যান্সার পেশা জনপ্রিয় হয়ে উঠেছে। আগে পরিবার ও সমাজ এটাকে টাকা উপার্জনের মাধ্যম হিসেবে মেনে নিতে চায়তেন না। এখন সেই ধারণা বদলে গেছে। দিন দিন এ পেশার ব্যপ্তি বাড়ছে। দেশে এখন প্রায় ৬ লাখ ফ্রিল্যান্সার আছেন। বিশেষ করে তরুণ-তরুণীরা এ পেশায় এগিয়ে এসেছেন। নড়াইল জেলায়ও পেশাজীবী ফ্রিল্যান্সারের সংখ্যা বাড়ছে। তবে এ পেশায় টিকে থাকতে হলে মেধা, মনন ও ধৈর্য্যরে কোনো বিকল্প নেই। হঠাৎ করে সাফল্য পেতে চায়লে সেটা সম্ভব নয়। অন্ততপক্ষে তিন থেকে ছয়মাস ফ্রিল্যান্সারের বিভিন্ন দিক সম্পর্কে ভালো ভাবে বুঝতে হবে।

এছাড়া ফ্রিল্যান্সার পেশাকে প্রসারিত করতে নড়াইল জেলা শাখার পক্ষ থেকে তরুণ-তরুণীদের বিনামূল্যে ফ্রিল্যান্সার সম্পর্কে ধারণা দেয়া হবে। পাশাপাশি চার মাসব্যাপী প্রশিক্ষণের ব্যবস্থা থাকছে। ফ্রিল্যান্সার পেশা কাজে লাগিয়ে বেকার তরুণ-তরুণীদের আত্মপ্রত্যয়ী হিসেবে গড়ে তুলতে হবে। #

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন