বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

কলাপাড়ায় সবুজ বনায়নের লক্ষ্যে  বৃক্ষ রোপণ কর্মসূচী শুরু।। 

কলাপাড়ায় সবুজ বনায়নের লক্ষ্যে  বৃক্ষ রোপণ কর্মসূচী শুরু।। 

 

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।।

পটুয়াখালীর কলাপাড়াসহ উপকূলীয় এলাকায়  সবুজ বনায়নের লক্ষ্যে  বৃক্ষ রোপণ কর্মসূচী শুরু করেছে বালাই নাশক কোম্পানি ইনতেফা।

 

মঙ্গলবার বিকাল চারটায় কলাপাড়া পৌরশহরের বাসস্ট্যান্ড এলাকায় প্রধান অতিথি হিসেবে এ বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন করেন কলাপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আরাফাত হোসেন।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালাই নাশক কোম্পানি ইনতেফা’র বরিশাল এরিয়া ম্যানেজার মো. আবু তাহের, আমতলী উপজেলা টেরিটরি কর্মকর্তা রফিকুল ইসলাম ও বিক্রয় প্রতিনিধি মিরাজ খান।

 

ইনতেফা’র বরিশাল এরিয়া ম্যানেজার মো. আবু তাহের জানান, সারা দেশে তিন লাখ, আম, মেহগনি, নারিকেল, লেবু ও পেয়ারা গাছের সবুজ দেয়াল সৃষ্টি ও মানুষকে স্বাবলম্বী করার লক্ষ্য নিয়ে কৃষক ও কৃষাণীদের বিনামূল্যে এ ফলদ ও বনজ চারা বিতরণ শুরু করেছেম। আজ কলাপাড়ার একশ কৃষককে আম ও মেহগনি গাছের চারা বিতরণ করা হয়।

 

কলাপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আরাফাত হোসেন বলেন,  জলবায়ু পরিবর্তন ও বন্যা কবলিত এলাকা হিসেবে কলাপাড়ায় প্রচুর বৃক্ষ রোপণ জরুরী। ইনতেফা বিনামূল্যে এ গাছের চারা বিতরণ করায় লাভবান হবে এখানকার মানুষ। একইভাবে পরিবেশের ভারসাম্যও ফিরে আসবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন