বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পীরগঞ্জ মাদারগঞ্জে প্রধান শিকের পদত্যাগের দাবীর ঘটনায় সংঘর্ষ ঃ আহত -১০

পীরগঞ্জ মাদারগঞ্জে প্রধান শিকের পদত্যাগের দাবীর ঘটনায় সংঘর্ষ ঃ আহত -১০

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ
রংপুরের পীরগঞ্জ উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিকের অপসারনের দাবীতে শিার্থী ও অভিভাবকদের আন্দোলন অব্যহত রয়েছে । প্রতিনিয়ত হচ্ছে কোন না কোন শিা প্রতিষ্ঠানে আন্দোলন । গতকাল (২সেপ্টেম্বর) সোমবার উপজেলার মাদারগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিকের অপসারণ দাবীর ঘটনায় সংঘর্ষ হয়েছে । সংঘর্ষে উভয় পরে ১০ জন আহত হয়েছে ।
বিভিন্ন সুত্রে জানা গেছে, বেশ কিছু দিন ধরে মাদারগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক শামীম মিয়ার বিরুদ্ধে বিদ্যালয়ের অভ্যন্তরিন অনিয়ম, দুর্ণীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে শিার্থীরা তার পদত্যাগের দাবীতে আন্দোলন করে আসছে । অথচ প্রধান শিক পদত্যাগ না করার সিদ্ধান্তে অনড় থাকেন ।
এদিকে সোমবার দুপুরের পুর্বে বিদ্যালয়ের শিার্থী, অবিভাবক ও এলাকাবাসী বিদ্যালয়টির প্রধান শিক শামীম মিয়াকে বিদ্যালয়ে প্রবেশ করতে না দেয়ার সিদ্ধান্তে বিদ্যালয়ের সামনের এক দিকে অবস্থান নেয় । অপর দিকে প্রধান শিক শামীম মিয়া যে কোন মুল্যে বিদ্যালয়ে প্রবেশের ঘোষনা দিয়ে তার লোকজন সহ বিদ্যালয়ের সামনের রাস্তার অপর দিকে অবস্থান নেয় । কিছুটা দুরে অবস্থানরত পরস্পর বিরোধী লোকজনের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিেেপর ঘটনা ঘটে । এতে হাসান আলী (৩৫) , একরামুল (২৮), করিম (৩৫), তাহারুল সহ ১০ জন আহত হয় । সংঘর্ঘের এক পর্যায়ে সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান ফরহাদ হোসেন পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে বিদ্যালয়ের অফিস ও শ্রেনী কে তালা ঝুলিয়ে দেন । সে সঙ্গে জনগনকে শান্ত থাকার আহবান জানিয়ে বলেন, পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত বিদ্যালয় তালা বদ্ধ থাকবে । সংঘর্ষে আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন