মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

সংবাদ শিরোনামঃ

বালিয়াডাঙ্গীতে আমন ধান ও গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদনে কৃষি প্রণোদনার উদ্বোধন

বালিয়াডাঙ্গীতে আমন ধান ও গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদনে কৃষি প্রণোদনার উদ্বোধন

 

জানে আলম,ঠাকুরগাঁও:
বালিয়াডাঙ্গীতে ২০২২-২৩ অর্থবছরে খরিপ/২০২৩-২৪ মৌসুমে রোপা আমন ধান ও গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচি বাস্তবায়নের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

গতকার দুপুরে বালিয়াডাঙ্গী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রণোদনা কর্মসূচির উদ্বোধন করেন বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী আসলাম জুয়েল।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন সোহেল , অতিরিক্ত কৃষি অফিসার শহিদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অফিসার গুলজার হোসেন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন

চলতি মৌসুমে রোপা আমন ধান ও গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় রোপা আমন ধানের প্রণোদনায় উপজেলার ১৫৫০ জন কৃষকের মাঝে ৫ কেজি ধান বীজ,১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হবে।

এ ছাড়াও গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ২০০ জন কৃষকের মাঝে ১কেজি পেয়াজ বীজ,৪০ কেজি সার, পলিথিন,সুতালী এবং বিকাশের মাধ্যমে ২ হাজার ৮শত টাকা প্রদান করা হবে বলে জানান উপজেলা কৃষি অফিস।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন