রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

কলাপাড়ায় পানিতে ডুবে শিশু মৃত্যুর হার কমাতে  সামাজিক ময়নাতদন্ত বিষয়ক সভা অনুষ্ঠিত।।

কলাপাড়ায় পানিতে ডুবে শিশু মৃত্যুর হার কমাতে  সামাজিক ময়নাতদন্ত বিষয়ক সভা অনুষ্ঠিত।।

কলাপাড়া প্রতিনিধি ।

পটুয়াখালীর কলাপাড়ায় পানিতে ডুবে  তিন ভাই বোনের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় উপজেলায়  শিশু মৃত্যুর হার কমাতে ও সচেতনতা বৃদ্ধিতে গ্রামবাসীদের নিয়ে “সামাজিক ময়নাতদন্ত’ বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে কলাপাড়া টিয়াখালী ইউনিয়নের সৈয়দ নজরুল ইসলাম সেতু এলাকায় এই সচেতনতামূলক সভা  অনুষ্ঠিত হয়।

পানিতে ডুবে শিশু মৃত্যুর হার  কমাতে  ও শিশুদের সাঁতার শেখানোর কাজে নিয়োজিত  উন্নয়ন সংস্থা সেন্টার ফর ইনজুরি প্রিভেনশন অ্যান্ড রিসার্চ বাংলাদেশ (সিআইপিআরবি) এ সভার আয়োজন করে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন এর সভাপতিত্বে  সামাজিক ময়নাতদন্ত বিষয়ক সভায়  প্রধান অতিথি ছিলেন কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান  এস এম রাকিবুল আহসান।

ভাসা প্রকল্প বরিশাল বিভাগের ফিল্ড টিম ম্যানেজার মোহাম্মদ মোতাহের হোসাইন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন  উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা, টিয়াখালী ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান সুজন মোল্লা প্রমূখ।

সভায় নিহত শিশুদের অভিভাবকরা তিন শিশুর মর্মান্তিক মৃত্যুর বর্ণনা দেন ।

গত ১৩ মে টিয়াখালী ইউনিয়নের  বাদুরতলী  জিয়া কলোনি এলাকায় পুকুরে ডুবে মারা যায় তিন ভাইবোন।  এরা হলেন অটোচালক সোহেল ফকিরের ছেলে রুমান, মেয়ে শারমিন ও তার ভাই রুবেল ফকিরের মেয়ে মরিয়ম।

এ শিশুদের মতো অভিভাবকদের অসচেতনতায়  ষাতে আর কোন শিশুর যাতে  মৃত্যু না হয় এবং পুকুরে  ডুবে যাওয়া থেকে শিশুদের রক্ষায়  অভিভাবকরা সচেতন হয় এ লক্ষে সামাজিক ময়নাতদন্ত  বিষয়ক এই সভার আয়োজন করা হয়।

সভা শেষে গ্রামবাসীসহ অতিথিরা তিন শিশুর  মর্মান্তিক মৃত্যুর ঘটনাস্থল  পুকুর পরিদর্শন  করেন  এবং  নিহত তিন শিশুর স্মরণে তিনটি ফলদ বৃক্ষ রোপণ করেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন