শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বীরগঞ্জে বিনামূল্যে বসুন্ধরা শুভসংঘের শিক্ষা উপকরণ পেয়ে আনন্দিত শিক্ষার্থীরা 

বীরগঞ্জে বিনামূল্যে বসুন্ধরা শুভসংঘের শিক্ষা উপকরণ পেয়ে আনন্দিত শিক্ষার্থীরা 
ফরহাদ হোসেন  বীরগঞ্জ প্রতিনিধি
‘শুভ কাজে সবার পাশে’ এই স্লোগান নিয়ে বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে ও বসুন্ধরা গ্রুপের অর্থায়নে দিনাজপুরের বীরগঞ্জ শুভসংঘ স্কুলে অধ্যায়নরত শতাধিক শিক্ষার্থীর  মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
(১৬ই নভেম্বর) বৃহস্পতিবার  সকালে স্কুলটি পরিদর্শন করে শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ বই-খাতা, কলম, পেনসিল, রাবার  তুলে দেন বীরগঞ্জ উপজেলা সহকারী শিক্ষা অফিসার পরিতোষ চন্দ্র সরকার।
তিনি বলেন, বসুন্ধরা শুভসংঘ অসহায় দারিদ্র্য পরিবারের ছেলে মেয়েদের বিনামূল্যে পড়াশোনার যাবতীয় খরচ বহন করছে যা বীরগঞ্জে দৃষ্টান্ত স্থাপন করেছে। পাশাপাশি আমাদের পক্ষ হতে স্কুলের সার্বিক বিষয়ে সব রকমের সহযোগিতা অব্যাহত থাকবে। তাদের এই মহতী উদ্যোগ কে সাধুবাদ জানাই
জানা যায়, এই প্রত্যন্ত অঞ্চলে  শিক্ষার মান উন্নয়নে অসহায়, মেধাবী ও সুবিধা বঞ্চিত শিশুদের জন্য বসুন্ধরা গ্রুপের অর্থায়নে স্কুলটি প্রতিষ্ঠা করা হয়। বর্তমানে স্কুলটিতে শতাধিক শিক্ষার্থী নিয়মিত  পাঠদান করা হচ্ছে। তবে স্কুলটি প্রতিষ্ঠার পর এলাকায় ব্যাপক সারা ফেলেছে। কারণ এই এলাকায় অন্য স্কুল দূরবর্তী হওয়ায় ছেলে মেয়েদের পায়ে হেঁটে স্কুলে যেতে কষ্টের মধ্যে পড়তে হয়েছিল পরে শুভসংঘ স্কুলটি বাড়ির পাশেই হওয়ায় মনে আনন্দে নিয়মিত স্কুলে যাওয়া আসা করছে শিক্ষাথীরা।
মুলত  অসহায় দিনমজুর, হতদারিদ্র্য পরিবারের ছেলে মেয়েরা এই বিদ্যালয়ে নিয়মিত  পড়াশোনা করছে।
শিক্ষা উপকরণ বিতরণে উপস্থিত ছিলেন স্কুলের সমন্বয়ক ও কালের কণ্ঠ পত্রিকার বীরগঞ্জ উপজেলা প্রতিনিধি সোহেল আহমেদ, স্কুলটির শিক্ষক ফরহাদ হোসেন ও জেসমিন বেগম সহ স্থানীয় অভিভাবকরা।
শুভসংঘের বিনামূল্যে শিক্ষা উপকরণ পেয়ে অভিভাবক তানজিলা বলেন, শুভসংঘ এভাবে  আমাদের সন্তানের পাশে দাঁড়াবে আমি ভাবতে পারি নাই। আমার স্বামী দিনমজুরের কাজ করে যা ইনকাম হয় তা দিয়ে কোন রকম পরিবারের খরচ চলে কিন্তু সন্তানের পড়াশোনার খরচ বহন করা সম্ভব হতো না তাই শুভসংঘ স্কুল হওয়ার পর সন্তানের পড়াশোনা নিয়ে আমাদের আর কোন চিন্তা করতে হয় না তারা বই, খাতা কলম, পেনসিল হতে শুরু করে সব বিনামূল্যে দিচ্ছে আল্লাহ ওমার সকলের মঙ্গল করুক।
স্কুলের শিক্ষার্থীরা বলেন, আমাদের শুভসংঘ স্কুল আনন্দের এক রঙিন ফুল  আমরা স্কুলে নিয়মিত আসছি   পড়াশোনা করছি খুব ভালো শিখতে পারছি পাশাপাশি নতুন খাতা, কলম, বই  পাচ্ছি খুব ভালো লাগছে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন