শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

শুরুতেই টাইগারদের জোড়া আঘাত

শুরুতেই টাইগারদের জোড়া আঘাত

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে প্রথম দিনে ৩৬২ রান করেছিল বাংলাদেশ। ৭২ রানের জুটি গড়ে দিন শেষ করা মিরাজ-মুশফিক আজ ফিরে গেছেন দ্বিতীয় দিনের শুরুতেই। এরপর আর বড় হয়নি বাংলাদেশের ইনিংস। ৩৭৫ রানে মুশফিক আউট হবার পর স্কোরবোর্ডে যোগ হয় আর মাত্র সাত রান। ফলে ৩৮২ রানেই শেষ হয় টাইগারদের ইনিংস। বাংলাদেশ অল আউট হলে ব্যাটিং এ নামে আফগানিস্তান।

 

আফগানদের হয়ে ব্যাটিং ইনিংসের সূচনা করেন ইব্রাহিম জাদরান এবং আব্দুল মালিক। দ্বিতীয় ওভারের শেষ বলে শরীফুলের বলে কট বিহাইন্ড হতে পারতেন জাদরান। কিন্তু ক্যাচটি নিতে ব্যর্থ হন অধিনায়ক ও উইকেট রক্ষক লিটন দাস। এরপর নিজের ওভারে একটি রান আউটের সুযোগও মিস করেন তাসকিন আহমেদ।

 

স্লিপে থাকা নাজমুল হোসেন সহজেই নিতে পারতেন জাদরানের ক্যাচ। কিন্তু উইকেটরক্ষক লিটন ডান দিকে ঝাপিয়ে পড়েন এবং ব্যর্থ হন গ্লাভসবন্দী করতে। পরের ওভারের প্রথম বলেই দৌড়ে দুই রান নিতে গিয়েও আউট হতে পারতেন ওপেনার জাদরান। কিন্তু তাসকিন থ্রো ধরতে পারলেও ভাঙতে পারেননি স্টাম্প। ফলে পরপর দুই বলে জীবন ফিরে পান জাদরান।

 

জাদরান অবশ্য পরে ফিরেছেন। প্রথমবার জীবন ফিরে পাওয়া শরীফুলের বলেই আউট হন তিনি। এবার আর ক্যাচ নিতে ভুল করেননি লিটন।১৭ বলে ৬ রান করে প্রথম ওপেনার সাজঘরে ফিরলে ব্যাটিং এ আসেন রহমত শাহ।

 

এরপরের ওভারেই বোলিং এ আসেন ইবাদত হোসেন। এ ওভারের চতুর্থ বলে স্লিপে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান আরেক আফগান ওপেনার আব্দুল মালিক। ২০ বলে ১৭ রান করেন তিনি। শুরতেই দুই উইকেট নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দখলে রাখার চেষ্টায় টাইগাররা। আফগানিস্তানের সংগ্রহ দুই উইকেটে ২৪ রান।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন