বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

কোহলির সম্পদের পরিমাণ কত?

কোহলির সম্পদের পরিমাণ কত?

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: ভিরাট কোহলির মোট সম্পদের পরিমাণ ১০০০ কোটি রূপি ছাড়িয়েছে। ভারতের শীর্ষ জনপ্রিয় ধনী ব্যক্তিদের মধ্যে কোহলি এখন অন্যতম। তাকে শীর্ষস্থানীয় ধনী ক্রিকেটার হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। তবে এবার যেন তার এই সম্পদের পরিমাণ দেখে তাকে শুধু ক্রিকেটার হিসেবে নয়, ভারতের অন্যতম ধনী ব্যক্তি হিসেবে ঠাওর করা হচ্ছে।

কোহলির ক্রিকেট ক্যারিয়ারের সমৃদ্ধতা তার জনপ্রিয়তা বাড়িয়েছে দিনের পর দিন। যখন একজন খেলোয়াড় জনপ্রিয় হয়, অবশ্যই তার খেলোয়াড়ি ক্যারিয়ারের কারণে, তখন সেখানে নানাকিছু ভিড়তে থাকে। ব্যবসা, বিজ্ঞাপন, ব্র্যান্ড এন্ডোর্স করা, ব্র্যান্ডের সাথে বিভিন্ন চুক্তি করা- মালিকানা নেওয়া ইত্যাদি নানাকিছু। ভারতের মতো এত বড় দেশের তারকা হিসেবে কোহলির জন্যও ব্যতিক্রম কিছু ঘটেনি, বরং আরো বেশিই ঘটেছে এসব।

স্টক গ্রো’র বিপোর্ট অনুযায়ী, কোহলির আয়ের বড় একটি অংশ আসে ব্র্যান্ড এন্ডোর্স থেকে। এছাড়াও ক্রিকেটের চুক্তি, ব্র্যান্ডের মালিকানা, সোশ্যাল মিডিয়া পোস্ট- এসব থেকে আসে বড় একটি অংক।

কোহলি বিসিসিআইয়ের সাথে তার কেন্দ্রীয় চুক্তি থেকে আয় করেন বার্ষিক ৭ কোটি রূপি। প্রতিটি টেস্ট ম্যাচের জন্য ১৫ লাখ, ওয়ানডের জন্য ৬ লাখ ও টি-টোয়েন্টির জন্য ৩ লাখ রূপি করে পান। টি-টোয়েন্টি লিগ থেকে প্রতি বছর ১৫ কোটি রূপির আয় আছে তার।

কিছু স্টার্ট-আপ রয়েছে, যেখানে কোহলি বিনিয়োগ করেছেন। যেমন, ব্লু ট্রাইব, ইউনিভার্সাল স্পোর্টসবিজ, এমপিএল, ডিজিট। সেখান থেকেও তার আয়ের তরিকা তৈরি রয়েছে। কোহলি যেসব ব্র্যান্ড এন্ডোর্স করেন; ভিভো, মিন্ট্রা, ব্লু-স্টার, ভলিনি-সহ প্রায় ১৮ টিরও বেশি, এছাড়াও বিজ্ঞাপনের শুটিং থেকে ৭ থেকে ১০ কোটি রূপিও নিয়ে থাকেন বলে জানা যায়। সোশ্যাল মিডিয়া; টুইটার, ফেসবুক, ইন্সটাগ্রাম থেকে বড় একটা অংশ পেয়ে থাকেন।

ওয়ান-এইটের মতো ব্র্যান্ড, রেস্টুরেন্ট, অ্যাথলেইজার এবং পোশাক কোম্পানির মালিকানা আছে কোহলির। মুম্বাইয়ে ও গুরুগ্রামে দুইটি বিশাল বাড়ি এবং ৩১ কোটি রূপির বিলাসবহুল গাড়ির মালিকও ভারতের এই জনপ্রিয় ক্রিকেটার।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন