বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভা আজ

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভা আজ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আজ বৃহস্পতিবার ( ২২ জুন ) অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সভার অয়োজন করা হয়েছে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী সভাপতি শেখ হাসিনা। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

 

নির্বাচনের আগে হতে যাওয়া ওই সভায় দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও দলের করনীয় নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে আওয়ামী লীগের দলীয় সূত্রগুলো।

এর আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিকে সামনে রেখে দলের সম্পাদকমন্ডলীর এক সভা গত সোমবার অনুষ্ঠিত হয়। সভা শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, দীর্ঘ দিন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বৈঠক হয় না। দলের নির্বাহী কমিটির বৈঠকে দলের সাংগঠনিক বিষয় নিয়ে আমরা আলোচনা করবো। এ ছাড়া দেশের সমকালীন রাজনীতি ও আগামী জাতীয় নির্বাচন নিয়েও আলোচনা হবে।

 

দলীয় সূত্র জানিয়েছে, সভায় দেশের জেলা ও উপ জেলায় দলের কর্মসূচি ঠিক করা হবে। এ ছাড়া বর্তমানে আওয়ামী লীগের জেলা পর্যায়ের নেতাদের সঙ্গে দলীয় প্রধান শেখ হাসিনার চলমান যে বৈঠক সেখানে আগামীতে কোন কোন জেলাকে অগ্রাধিকার দেয়া হবে তাও ঠিক হবে এ বৈঠকে। এ ছাড়া আগামী নির্বাচনের আগে চলমান রাজনৈতিক পরিস্থিতিতে দলের আগামীর রাজনীতি কি হবে, তার নীতি নির্ধারণ করা হবে।

 

আওয়ামী লীগ সূত্র জানিয়েছে, এবারের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির বৈঠকে বড় অংশ জুড়ে আলোচনায় থাকবে আগামী নির্বাচন। আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে যা যা করনীয় সে প্রসঙ্গগুলো নিয়ে বৈঠকে আলোচনা হবে। নির্বাচনের প্রস্তুতির ছাড়াও এ সভায় নির্বাচনের আগে দলের প্রচার নিয়েও আলোচনা হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন