বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

চিলমারীর ব্রহ্মপুত্র নদে সাঁতরে পাড় হতে নিখোঁজ এক কৃষক

চিলমারীর ব্রহ্মপুত্র নদে সাঁতরে পাড় হতে নিখোঁজ এক কৃষক

 

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের চিলমারীতে ঈদ উপলক্ষে জোড়গাছ বাজারে হাট করার উদ্দেশ্যে খেয়া ঘাট পর্যন্ত যেতে ব্রহ্মপুত্র নদের শাখা নদ সাঁতরে পাড় হতে গিয়ে নদে ডুবে এক কৃষক নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। স্থানীয়রা উদ্ধার কাজ অব্যাহত রেখেছেন তবে এ রিপোট লেখা পর্যন্ত খোঁজ মেলেনি নিখোঁজ ব্যক্তির।
জানা গেছে বুধবার সকাল ৮টার দিকে উপজেলার চিলমারী ইউনিয়নের শাখাহাতী এলাকায় ব্রহ্মপুত্র নদের শাখা নদে এঘটনা ঘটেছে।
স্থানীয় ইউপি সদস্য আলহাজ্ব রফিকুল ইসলাম নিখোঁজের বিষয়টি নিশ্চিত করেছেন।

নিখোঁজ ব্যক্তির নাম নুর ইসলাম (৫৫)। তিনি ওই ইউনিয়নের শাখাহাতী এলাকার মৃত. মোহর মিস্ত্রির ছেলে। পেশায় একজন কৃষক। তবে তিনি বসবাস করতে ওই ইউনিয়নের মানুষমারা চরে। সেখানে অন্যের জমি বর্গা নিয়ে চাষাবাদ করতেন।
স্থানীয় ও নিখোঁজ ব্যক্তির স্বজনরা বলছেন, আজ সকালে রমনা ইউনিয়নের জোড়গাছ বাজারে হাট করার উদ্দেশে চিলমারী ইউনিয়নের মানুষমারা চর থেকে ওই ইউনিয়নের শাখাহাতীতে খেয়া ঘাটে নৌকার জন্য যাওয়ার পথে শাখাহাতী চরের পাশে ছোট একটি শাখানদ সাঁতরে পাড় হতে গিয়ে নদে ডুবে নিখোঁজ হন নুর ইসলাম। নিখোঁজ ব্যক্তির সাথে বাবলু নামে অপর একজন ব্যক্তিও ছিলেন তবে তিনি শাখানদের অপর প্রান্তে দাঁড়িয়ে ছিলেন। এরপর বাবুল মিয়ার চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে আসেন উদ্ধারের জন্য।

শাখাহাতী এলাকার মাইদুল ইসলাম জানান, সকালে ব্রহ্মপুত্রের শাখানদ সাঁতরে কিনারার কাছে গিয়ে পানিতে ডুবে যান তিনি। পরে বাবলু মিয়ার চিৎকার শুনে নৌকা নিয়ে শাখানদ পাড় হয়ে কিনারায় আসলে নিখোঁজ ব্যক্তির সাথে থাকা একটি ব্যাগ পাওয়া গেলেও তাকে পাওয়া যায়নি।

চিলমারী ইউনিয়নের ৫নং ওয়ার্ডে ইউপি সদস্য আলহাজ্ব রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। স্থানীয়রা উদ্ধার কাজ পরিচালনা করছেন। এখন পর্যন্ত নিখোঁজ নুর ইসলামের খোঁজ মেলেনি।

ফারার সাভিস এন্ড সিভিল ডিফেন্স চিলমারীর স্টেশন ইনচার্জ ( ভারপ্রাপ্ত) মো.খবরুল ইসলাম বলেন আমি এই মাত্র আপনার কাছে শুনলাম কেউ আমাকে বলেনি। খোঁজ বিষয়টি দেখবো।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন