রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

কুড়িগ্রামে বৃষ্টিপাত চলবে আরও এক সপ্তাহ 

কুড়িগ্রামে বৃষ্টিপাত চলবে আরও এক সপ্তাহ 
,কুড়িগ্রাম প্রতিনিধিঃ
ঈদের আগে থেকে চলছে কুড়িগ্রাম ভারী ও মাঝারি ধরনের বৃষ্টিপাত। দিনে কিংবা রাতে কখন হাল্কা আবার কখনো কখনো গুড়ি গুড়ি বৃষ্টিপাত হচ্ছে। এই বৃস্টিপাত আরও এক সপ্তাহ স্থায়ী হবার সম্ভাবনা রয়েছে। এতে খেটে খাওয়া শ্রমিক এবং ঈদ করতে আসা মানুষজন কিছুটা দুভোর্গে পড়েছেন।
কুড়িগ্রাম আবহাওয়ার পর্যবেক্ষণাগার পর্যবেক্ষক মোফাখখারুল ইসলাম বলেন,কুড়িগ্রামে টানা কয়েকদিন যাবৎ মাঝারি থেকে ভারী বর্ষণ বয়ে যাচ্ছে। আগামী ৫/৬ জুলাই পর্যন্ত এই বৃষ্টিপাত অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। এতে করে জেলায় বন্যার কোন শংকা নেই। তবে চরাঞ্চলের নিম্নাঞ্চল গুলো প্লাবিত হতে পারে। গত ২৪ ঘন্টায় ৪৪মিলিমিটার বৃস্টিপাত রেকর্ড করা হয়েছে।
কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানাযায়, জেলার ১৬টি নদনদীতে পানি কিছুটা বৃদ্ধি পেয়েছে। এরমধ্যে প্রধান নদ নদীর পানি বিপৎসীমার অনেক নিচ দিয়ে প্রবাহিত হওয়ায় আপাতত বন্যার শংকা নেই। এক জুলাই বিকেল ৩টায় নেয়া পানি রিডিং এ দেখা যায়, কুড়িগ্রাম ধরলা নদীর পানি ধরলা সেতু পয়েন্টে ১৯৬ সে:মি:,দ্বিতীয় শেখ হাসিনা ধরলা সেতু পয়েন্টে ১১৯সে:মি:, গঙ্গাধর নদীর পানি সোনাহাট রেল সেতু পয়েন্টে ১৫২সে:মি:,তিস্তা নদীর পানি কাউনিয়া রেল সেতু পয়েন্টে ৫৭সে:মি:,ব্রহ্মপুত্র নদের পানি চিলমারী নৌবন্দর পয়েন্টে ১৫৬সে:মি: এবং নুনখাওয়া পয়েন্টে ১৬৯সে:মি: বিপৎসীমার নিচ দিয়ে বয়ে যাচ্ছে।#
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন