শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

কুড়িগ্রামে আশ্রয়ণ প্রকল্প এলাকায় সৌদি খেজুর চারা রোপন

কুড়িগ্রামে আশ্রয়ণ প্রকল্প এলাকায় সৌদি খেজুর চারা রোপন

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে পাঁচগাছী ইউনিয়নে ধরলা আশ্রয়ণ প্রকল্প এলাকায় ৬০টি খেজুরের চারা রোপন করা হয়েছে। বুধবার দুপুর ১২টায় চারা রোপন করেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ এমপি। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার রাসেদুল হাসান, সদর উপজেলা ভূমি কর্মকর্তা মিজানুর রহমান, সমাজসেবা অফিসার হাবিবুর রহমান, উপজেলা প্রকৌশলী রিয়াসাত কবীর, পাঁছগাছী ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন প্রমুখ।
এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার রাসেদুল হাসান জানান, ভেন্ডরের মাধ্যমে ভারত থেকে ৬০টি সৌদি আরবের আজওয়া ও মরিয়ম খেজুরের চারা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ১০টি কলম করা। যা দুই বছরের মধ্যে ফল দিতে শুরু করবে। এসব চারা সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি আশ্রয়ণ প্রকল্প এলাকার মানুষের পুষ্টি চাহিদা মেটাবে।
প্রধান অতিথি পনির উদ্দিন আহমেদ এমপি বলেন, আমরা ধরলা আশ্রয়ণ প্রকল্প এলাকাটি একটি মডেল এলাকা হিসেবে তৈরী করার চেষ্টা করছি। এখানে দুটি পুকুরে মাছ অবমুক্ত করা হয়েছে। এর আগে নারিকেলের চারা রোপন করা হয়েছে। আজ সৌদি আরবের খেজুরের চারা রোপন করা হলো। এখানকার নারী ও শিশুদের যাতে ফলমুলের কোন ঘাটতি না হয়ে সে ব্যাপারে আমাদের প্রচেষ্টা রয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন