রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

গোবিন্দগঞ্জে এক শিশুকে অপহরনের পর হত্যায় য্বজ্জীবন কারাদন্ড

গোবিন্দগঞ্জে এক শিশুকে অপহরনের পর হত্যায় য্বজ্জীবন কারাদন্ড

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ মুক্তিপণের দাবিতে গাইবান্ধার গোবিন্দগঞ্জে নুরন্নবী (৬) নামে এক শিশুকে অপহরণের পর হত্যার দায়ে রতন মিয়া (২৪) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।রোববার (২৫ জুন) দুপুরের দিকে গাইবান্ধা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুর রহমান আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আসামি গ্রেপ্তার হওয়ার দিন থেকেই এ রায় কার্যকর হবে।মামলা সূত্রে জানা গেছে, গোবিন্দগঞ্জ উপজেলার সোনারপাড়া গ্রামের ফুল মিয়ার সঙ্গে দণ্ডপ্রাপ্ত রতনের ধর্মসূত্রে আত্মীয়তার সর্ম্পক ছিল। এই সুযোগে ২০১২ সালের ১৮ ফেব্রুয়ারি বিকেলে রতন কৌশলে ফুল মিয়ার শিশু সন্তান নুরুন্নবীকে বাড়ির সামনে থেকে অপহরণ করে নিয়ে যান।পরে নুরুন্নবীকে ছেড়ে দেওয়ার শর্তে মুক্তিপণ হিসেবে ৫০ হাজার টাকা দাবি করেন। টাকা না পেয়ে শিশুটিকে হত্যা করে করতোয়া নদীতে কচুরিপানার নিচে গুম করে রাখেন। পরবর্তীকালে  শিশুটির মরদেহ রাখালবুরুজ মিয়াপাড়া গ্রামের বান্নিতলা সৈয়দ আলীর চরে নদীর পাড় থেকে পুলিশ উদ্ধার করে।

এ ঘটনায় নুরুন্নবীর বাবা ফুল মিয়া বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় চারজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রোববার এ রায় দেন। আর অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার অপর তিন আসামিকে খালাস দেন।

নারী ও শিশু ট্রাইব্যুনাল-২ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) মহিবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, যেহেতু আসামি রতন পলাতক সেহেতু আসামি গ্রেপ্তার হওয়ার দিন থেকেই এই রায় কার্যকর হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন