বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

মৌলভীবাজারে ৬৪৩ পরিবারে ঘর হস্তান্তর, ৪টি উপজেলা ভূমিহীন মুক্ত

মৌলভীবাজারে ৬৪৩ পরিবারে ঘর হস্তান্তর, ৪টি উপজেলা ভূমিহীন মুক্ত

মৌলভীবাজার প্রতিনিধি:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ভূমিহীনের আবাসন নিশ্চিত করার সরকারি পরিকল্পনার অংশ হিসেবে মৌলভীবাজার জেলায় চতুর্থ পর্যায়ে (দ্বিতীয় ধাপে) ৬৪৩টি গৃহ প্রদান করা হয়েছে। এর মধ্যে জেলার সদর উপজেলা, শ্রীমঙ্গল, কুলাউড়া ও কমলগঞ্জ উপজেলাকে শতভাগ ভূমিহীম মুক্ত ঘোষনা করা হয়েছে।
বুধবার সারাদেশের সাথে ভিডিও কনফারেন্স এ জেলার এই উপজেলাগুলোকেও ভূমিহীন ঘোষনা করেন প্রধানমন্ত্রী। এ উপলক্ষ্যে মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে, শ্রীমঙ্গল জেলা পরিষদ অডিটরিয়ামেসহ জেলার প্রত্যেক উপজেলায়ই এক সভার মাধ্যমে প্রধানমন্ত্রীর পক্ষে এসব ঘরের দলিল তুলেদেন অতিথিরা।
এসব গৃহের মধ্যে সদর উপজেলায় ১৬৫টি, কুলাউড়া উপজেলায় ৪৮টি, জুড়ী উপজেলায় ৭৫টি, বড়লেখা উপজেলায় ৮০টি, কমলগঞ্জ উপজেলায় ১১৩টি ও শ্রীমঙ্গল উপজেলায় ১৬২টি জমিসহ গৃহ প্রদান করা হয়েছে। এর আগে চতুর্থ পর্যায়ে জেলার ৭টি উপজেলায় ১৫৪৬ টি গৃহ প্রদান করা হয়।
এ সময় মৌলভীবাজারে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, মহিলা এমপি জোহুরা আলাউদ্দিন, মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম, পুলিশ সুপার মো. মঞ্জুর রহমান পিপিএম। একই সাথে জেলার সবচেয়ে বেশি ঘর প্রধান করা হয়েছে শ্রীমঙ্গল উপজেলায় এ উপজেলায় ১৬২ টি গৃহহীন পরিবারের হাতে ঘরের দলিল তুলে দেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি, সাবেক চীফ হুইপ, আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সন্ধীপ তালুকদার, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সম্পাদক জগৎজ্যেতি ধর শুভ্র, সাংগঠনিক সম্পাদক মো. বেলায়েত হোসেন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, মুক্তিযোদ্ধা কুমুদ রঞ্জন দেব ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী প্রমূখ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন