রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ফুলবাড়ীতে একসাথে তিন সন্তান জন্ম দিলেন গৃহবধু, নাম রাখা হলো আলিফ,লাম,মিম।

ফুলবাড়ীতে একসাথে তিন সন্তান জন্ম দিলেন গৃহবধু, নাম রাখা হলো আলিফ,লাম,মিম।

 

ফুলবাড়ী(কুড়িগ্রাম)প্রতিনিধি:

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের জাকলাটারী গ্রামের রাজমিস্ত্রী রশিদুল ইসলামের স্ত্রী শারমিন বেগম (১৯) একসঙ্গে তিনটি সন্তানের জন্ম দিয়েছেন। গত শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে লালমনিরহাট জেলা সদরের মনোয়ারা ক্লিনিকে ডা: রোজিনা বেগমের তত্ত্বাবধানে অস্ত্রোপচারের মাধ্যমে শিশু তিনটির জন্ম হয়। শিশু তিনটির একটি পুত্র আর বাকি দুটি কন্যা সন্তান। একসঙ্গে জন্ম হওয়ায় শিশু তিনটির নাম রাখা হয়েছে আলিফ লাম মিম।

রশিদুলের বড় ভাই দুদুল জানান,বর্তমানে দুই শিশু ও তাদের মা সুস্থ আছেন। অপর শিশু অসুস্থ হওয়ায় তাকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য হয়তো রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া লাগতে পারে।

এদিকে একসাথে তিন সন্তানের জন্ম হওয়ায় পরিবারের সকলেই অনেক খুশি। খুশি শিশুদের পিতা রশিদুল ইসলামও। কিন্তু এক সন্তান অসুস্থ হওয়ায় তিনি কিছুটা চিন্তিত হযে পড়েছেন। ক্লিনিকের বিল সহ ঔষধপত্রে ইতিমধ্যেই অনেক টাকা খরচ হয়েছে। তার উপর সন্তানদের চিকিৎসা ও খাওয়ার টাকা কিভাবে জোগাড় করবেন সেই চিন্তায় কপালে ভাঁজ পড়েছে তার।

চিকিৎসক রোজিনা আক্তার বলেন, এই প্রথম ৩ সন্তান সিজারের অভিজ্ঞতা আমাদের। আলহামদুলিল্লাহ সফল অস্ত্রোপচার হয়েছে। শিশুদের ওজন ও বয়স একটু কম। তাই সদর হাসপাতালে এক শিশুকে পাঠানো হয়েছে।

এ বিষয়ে মনোয়ারা ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুম আলম বলেন, আমাদের পক্ষ থেকে সর্বাধিক সহযোগিতা করা হচ্ছে। তবে একটি শিশুর আশঙ্কাজনক অবস্থা হওয়ায় তার উন্নত চিকিৎসা প্রয়োজন। সেই টাকা দিনমজুর বাবার কাছে নেই, তাই সমাজের বিত্তবানরা এগিয়ে এলে শিশুটিকে চিকিৎসায় সুস্থ করা যাবে বলেও তিনি জানান।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন