শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

কুড়িগ্রামে পিটিআই এর নতুন ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

কুড়িগ্রামে পিটিআই এর নতুন ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

কুড়িগ্রাম প্রতিনিধিঃ  কুড়িগ্রামে প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) এর অত্যাধুনিক ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ও কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য মো. জাকির হোসেন। শনিবার বিকালে (৩০ সেপ্টেম্বর) কুড়িগ্রাম জেলা শহরে প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্র-পিটিআই এর নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃব্যে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে মানসম্মত শিক্ষকের বিকল্প নেই।

এজন্য সরকার শিক্ষকদের প্রশিক্ষণের ওপর যথাযথ গুরুত্বারোপ করেছে। প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্র সমূহের অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে আধুনিকায়নের জন্য কাজ সরকার। এসব কেন্দ্র থেকে শিক্ষকরা প্রয়োজনীয় প্রশিক্ষণ পেয়ে শ্রেণিকক্ষে স্বাচ্ছন্দ্যে পাঠদান করতে পারেন।

তিনি আরো বলেন, মানব সম্পদ উন্নয়নে শিক্ষার বিকল্প নেই। শিক্ষাই আলোকিত আগামীর নাগরিক সৃষ্টির দুয়ার খুলে দেয়। আর শিক্ষার ভিত রচিত হয় প্রাথমিক শিক্ষার মাধ্যমে। তাই বর্তমান সরকার মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে।

অনুষ্ঠানে বক্তৃতা রাখেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত, অধিদপ্তরের পরিচালক মো.মিজানুর রহমান প্রমুখ। এসময় কুড়িগ্রাম জেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন