বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বর্ণবাদী আচরণের দায়ে জুভেন্টাসের শাস্তি

বর্ণবাদী আচরণের দায়ে জুভেন্টাসের শাস্তি

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ইতালীয় কাপের সেমিফাইনালে জুভেন্টাসের বিপক্ষে ম্যাচে বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন ইন্টার মিলানের বেলজিয়ান তারকা রোমেলু লুকাকু। ম্যাচে লুকাকুকে বর্ণবাদী আক্রমণ করেন জুভ সমর্থকরা। সমর্থকদের এমন আচরণের দায়ে শাস্তি ভোগ করছেন তুরিণের ক্লাবটি।

গত মঙ্গলবার জুভেন্টাসের বিপক্ষে প্রথম লেগের সেমিফাইনালের শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করার সময় বর্ণবাদী আচরণের শিকার হন লুকাকু। এজন্য ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনার নিচের ভাগের স্ট্যান্ডের দক্ষিনের অংশ এক ম্যাচে বন্ধ রাখতে হবে জুভেন্টাসের।

টুর্নামেন্টের আয়োজক সংস্থা সিরি এ’ এক বিজ্ঞপ্তিতে জানায়, ‘ম্যাচ চলাকালে আলিয়াঞ্জ অ্যারেনার নিচের অংশের দক্ষিণ ভাগের দর্শকদের বড় একটি অংশ ওই বর্ণবাদী আচরণ করেছে। যে কারণে এক ম্যাচের জন্য স্টেডিয়ামের ওই অংশ বন্ধ রাখতে হবে।’

এদিকে বর্ণবাদী আচরণের প্রতিবাদ হিসেবে গোল করার পর স্বাগতিক ভক্তদের চুপ থাকতে ইশারা দেন লুকাকু। এজন্য ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখতে হয় বেলজিয়ান তারকাকে। লাল কার্ড দেখার শাস্তি হিসেবে পরের এক ম্যাচে খেলতে পারবেন না লুকাকু। যা নিশ্চিত করেছে সংস্থাটি।

এদিকে খেলা শেষে মাঠ ছাড়ার সময় টানেলে উত্তপ্ত বাক্য বিনিময়ের একপর্যায়ে হাতাহাতিতে জড়িয়ে লাল কার্ড পাওয়া ইন্টার মিলানের গোলরক্ষক সামির হান্দানোভিচ ও হুয়ান কুয়াদ্রাদোকেও শাস্তি ভোগ করতে হচ্ছে। জুভ তারকা কুয়াদ্রাদোকে তিন ম্যাচ ও ইন্টার গোলরক্ষক হান্দানোভিচকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন