শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

দুর্গাপুরে সীমান্তে বন্য হাতির পায়ে পিষ্ট হয়ে আহত ১ 

দুর্গাপুরে সীমান্তে বন্য হাতির পায়ে পিষ্ট হয়ে আহত ১ 
দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি :
নেত্রকোনার দুর্গাপুরে বন্য হাতির পায়ে পিষ্ট হয়ে এক অজ্ঞাত যুবক (৩০)আহত হয়েছেন। আজ বুধবার সকালে উপজেলার সীমান্তবর্তী মনতলা জিরো পয়েন্ট এলাকায় গুরুতর আহত অবস্থায় ওই যুবককে উদ্ধার করে বিজিবি সদস্যরা। পরে স্থানীয় ইউপি সদস্যকে জানালে তাদের সহায়তায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন গ্রাম পুলিশের সদস্যরা।  অজ্ঞাত ওইযুবক কথা বলতে না পারায় নাম বা পরিচয় কোন কিছুই জানা যায়নি।
হাসপাতাল সূত্রে জানা যায়,সকাল আনুমানিক সাড়ে দশটার দিকে তিনজন গ্রাম পুলিশের সদস্য হাতির পায়ে পিষ্ট হয়ে গুরুতর আহত অবস্থায় একজন যুবকে হাসপাতালের জরুরী বিভাগে রেখে চলে যায়। এরপর কয়েক ঘন্টা অতিবাহিত হলেও তার কোন খোঁজ নেইনি কেউ। ওই যুবক কথা বলতে না পারায় তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। প্রায় তিন ঘন্টা এভাবেই জরুরী বিভাগের বিছানায় পড়ে মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছিল ওই যুবক। এদিকে খবর পেয়ে হাসপাতালে ওই যুবককে দেখতে যায় স্থানীয় পরিবেশ ও বন্য প্রাণী রক্ষায় স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। পরে স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানালে উপজেলা নির্বাহী অফিসার আহত ওই যুবকের চিকিৎসার জন্য সমাজসেবাকে নির্দেশনা দেন। পরে দুপুর দেড়টায় প্রশাসন,চিকিৎসক, পুলিশ ও স্বেচ্ছাসেবকদের সহায়তায় উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করা হয়।
৩১ বিজিবি বিজয়পুর ক্যাম্পের সুবেদার নূর মোহাম্মদ জানান,বুধবার ভোরে কুল্লাগড়া ইউনিয়নের বাংলাদেশ ভারত সীমান্তের ১১৫১ মেন পিলারের ৪ঝ সাব পিলারের কাছাকাছি বাংলাদেশের ১০০ গজ অভ্যন্তরে মনতলা গ্রামে হাতির পায়ে পিষ্ট গুরুতর আহত অবস্থায় অজ্ঞাত যুবককে উদ্ধার করে বিজিবির একটি টহল দল। পরে ওই যুবকে উদ্ধার করে স্থানীয় ইউপি সদস্যর মাধ্যমে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল ইসলাম প্রিন্স জানান,আমরা বিষয়টি জানার পর স্থানীয় সমাজ সেবার মাধ্যমে আহত অজ্ঞাত ওই যুবকের চিকিৎসা সেবা শুরু করেছি। ইতিমধ্যে তার উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এই যুবকের সার্বিক চিকিৎসায় সহযোগিতা করবেন উপজেলা ও জেলা সমাজসেবা কার্যালয়।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন