বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

আগু‌নে পুড়ে ছাই হ‌লো তিন কৃষ‌কের আবাস

আগু‌নে পুড়ে ছাই হ‌লো তিন কৃষ‌কের আবাস

কু‌ড়িগ্রাম প্রতি‌নি‌ধি: কু‌ড়িগ্রা‌ম সদ‌রের ভোগডাঙা ইউ‌নিয়‌নের পা‌টেশ্বরী এলাকায় মুহূ‌র্তের অ‌গ্নিকা‌ন্ডে তিন কৃষ‌কের বসতবা‌ড়ি পু‌ড়ে ভ‌ষ্মিভূত হ‌য়ে‌ছে। রবিবার (৯ এ‌প্রিল) রাত সা‌ড়ে ১০ টার দি‌কে ইউ‌নিয়‌নের ৬ নং ওয়া‌র্ডের পা‌টেশ্বরী বিশ্বা‌সের খামার গ্রা‌মে এ অ‌গ্নিকান্ড ঘ‌টে।

কু‌ড়িগ্রাম ফায়ার সা‌র্ভিসের ফায়ার ফাইটার নুর কা‌শেম ঘটনাস্থল ঘুরে এ‌সে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন। বৈদ‌্যু‌তিক শর্ট সা‌র্কিট থে‌কে আগু‌নের সূত্রপাত ব‌লে প্রাথ‌মিক ভা‌বে ধারণা কর‌ছে ফায়ার সার্ভিস ও সি‌ভিল ডি‌ফেন্স কর্তৃপক্ষ।ভুক্ত‌ভোগী কৃষকরা হ‌লেন, বিশ্বা‌সের খামার গ্রা‌মের শাহ জামাল, শেখ কামাল ও শ‌হিদুল।  এই তিন কৃষ‌কের পাঁচ‌টি থাকার ঘর, তিন‌টি রান্না ঘর ও এক‌টি গোয়াল ঘর পু‌ড়ে ভ‌ষ্মিভূত হ‌য়ে‌ছে। গোয়া‌লের গরু ছাড়া বসতবা‌ড়ির কোনও কিছুই রক্ষা করা সম্ভব হয়‌নি ব‌লে জা‌নি‌য়ে‌ছে প্রত‌্যক্ষদর্শী ও ফায়ার সা‌র্ভিসের কর্মীরা।প্রত‌্যক্ষদর্শী ও একই গ্রা‌মের বা‌সিন্দা আলী নুর রহমান জানান, রাত সা‌ড়ে দশটার দি‌কে অ‌গ্নিকা‌ন্ড ঘ‌টে। স্থানীয়রা এ‌গি‌য়ে এ‌সে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা কর‌লেও তার আ‌গেই মুহূ‌র্তেই ওই কৃষক‌দের বসতবা‌ড়ির ঘরগু‌লো পু‌ড়ে যায়। ঘ‌রের ধান, চাল, পোশাক ও আসবাবপত্র সব পু‌ড়ে ছাই হ‌য়ে গেছে। খবর পে‌য়ে ঘন্টা খা‌নিক প‌রে ফায়ার সা‌র্ভিসের টিম এ‌সে আরও এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আ‌নে। ত‌বে ততক্ষ‌ণে ওই তিন কৃষ‌কের সব শেষ হ‌য়ে গে‌ছে।

ফায়ার ফাইটার নুর কা‌শেম ব‌লেন, ‘প্রায় দেড় ঘন্টাব‌্যাপী অ‌গ্নিকান্ড চল‌ছিল। ঘটনাস্থ‌লে পৌঁছার আ‌গেই তিন কৃষ‌কের ৯ টি‌ ঘর সহ সব‌কিছু পু‌ড়ে গে‌ছে। এরা সবাই পাশাপা‌শি বসবাস কর‌তেন। ত‌বে আমরা যাওয়ার পর আগুন নিয়ন্ত্রণে আসায় পাশ্ববর্তী বস‌তিগু‌লো রক্ষা পে‌য়ে‌ছে। ক্ষয়ক্ষ‌তি নিরুপ‌ণে সংগৃহীত তথ‌্য পর্যা‌লোচনা ক‌রে প্রতি‌বেদন দেওয়া হ‌বে।’

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন