বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

চ্যাম্পিয়ন্স ট্রফিতে চোখ রেখে ব্যাটিংয়ে ইংল্যান্ড

চ্যাম্পিয়ন্স ট্রফিতে চোখ রেখে ব্যাটিংয়ে ইংল্যান্ড

বিশ্বকাপের শেষ চারের দৌড় থেকে ছিটকে গেছে দু’দলই। তবে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জনের জন্য আজকের ম্যাচে জয়টা গুরুত্বপূর্ণ নেদারল্যান্ডস ও ইংল্যান্ডের জন্য। চ্যাম্পিয়ন্স ট্রফিতে চোখ রেখে বিশ্বকাপের ম্যাচে ডাচদের বিপক্ষে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। পুনেতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা আড়াইটায়। ইংল্যান্ড দলে আছে দুই পরিবর্তন। মার্ক উড এবং লিভিংস্টোনের জায়গায় দলে জায়গা পেয়েছেন হ্যারি ব্রুক এবং গাস অ্যাটকিনসন। এদিকে ডাচ একাদশেও আছে এক পরিবর্তন। জুলফিকারের জায়গায় ফিরেছেন তেজা। আইসিসির নতুন নিয়ম অনুযায়ী, ভারতের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপের প্রথম সাতটি দল এবং আয়োজক দেশ হিসেবে পাকিস্তান-এই ৮টি দেশ নিয়ে বসবে চ্যাম্পিয়ন্স ট্রফির পরবর্তী আসর। গত বারের বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড এখন রয়েছে টেবিলের দশম স্থানে। আসরে আজকের আগে সাত ম্যাচের ছয়টিতেই হেরেছে জস বাটলারের দল। সাত ম্যাচে দুই জয়ে ইংল্যান্ডের ওপরে আছে নেদারল্যান্ডস। বিধ্বস্ত ইংল্যান্ডকে হারাতে পারলে কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার স্বপ্ন সফল হয়ে যেতে পারে ডাচদের।

ইংল্যান্ডের একাদশ

জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, বেন স্টোকস, হ্যারি ব্রুক, জস বাটলার (উইকেটরক্ষক/অধিনায়ক), মঈন আলী, ক্রিস ওকস, ডেভিড উইলি, গাস অ্যাটকিনসন, আদিল রশিদ।

নেদারল্যান্ডস একাদশ

ওয়েসলি বারেসি, ম্যাক্স ওডাউড, কলিন অ্যাকারম্যান, সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখ্ট, স্কট এডওয়ার্ডস (উইকেটরক্ষক/অধিনায়ক), বাস ডি লিড, তেজা নিদামানুরু, লোগান ভ্যান বেক, রোয়েলফ ভ্যান ডার মেরওয়ে, আরিয়ান দত্ত ও পল ভ্যান মিকারেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন