বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

নৌকার প্রচারণায় সরগরম মৌলভীবাজার-৪ আসন

নৌকার প্রচারণায় সরগরম মৌলভীবাজার-৪ আসন

মৌলভীবাজার প্রতিনিধি
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৪ শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনে প্রচার-প্রচারণায় মাঠ কাপাচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।
জাতীয়তাবাদী দল বিএনপি নির্বাচনে অংশ না নেওয়াতে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি সপ্তম বারের মতো নৌকা নিয়ে লড়ছেন ইসলামী ঐক্যজোট ও ইসলামী ফ্রন্ট নামের দুটি রাজনৈতিক সংগঠনের প্রার্থীদের সাথে।
প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত নির্বাচনী সভা, উঠান বৈঠক, পোস্টার বিতরণ মাইকিংসহ নানান প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তাদের টার্গেট ভোট কেন্দ্রে সর্বোচ্চ ভোটার উপস্থিতি নিশ্চিত করে বিপুল ভোটে নৌকার প্রার্থীকে বিজয়ী করা। বিভিন্ন সভা সমাবেশেও ব্যাপক সারা পাচ্ছেন নৌকার প্রার্থী। সভা সমাবেশ ও মিটিং এ প্রচুর ভোটারের উপস্থিতি প্রমাণ করছে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকেই আস্থা রাখতে চান শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনের ভোটাররা।
এ আসনে প্রার্থী দিয়েছে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ও ইসলামী ঐক্যজোট নামের দুটি রাজনৈতিক দলের প্রার্থীরা নির্বাচনে থাকলেও পিছিয়ে রয়েছেন প্রচারণায়।
প্রতিযোগিতা করছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী মো. আব্দুল মোহিত হাসানী তার প্রতীক (মোমবাতি)। আর ইসলামী ঐক্যজোটের প্রার্থী হলেন মো. আনোয়ার হোসাইন তার প্রতীক (মিনার)।
দুটি দলের প্রার্থীরা নির্বাচনে অংশ নিলেও তাদের প্রচার প্রচারণা তেমন একটা চোখে পড়েনি। মাঝে মধ্যে ইসলামী ঐক্যজোটের মিনার প্রতীকের প্রচার মাইক বের হলেও ইসলামী ফ্রন্টের মোমবাতি প্রতীকের প্রচারণা একেবারেই লক্ষ করা যায়নি। কোথাও  চোখে পড়েনি তাদের পোস্টার ব্যানারও। ইতিমধ্যে নির্বাচন কমিশনের দ্বাদশ সংসদ নির্বাচন আচরণবিধি অমান্য করায় জরিমানা গুনেছেন ইসলামী ঐক্যজোটের প্রার্থী।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ি এ আসনে মোট ভোটার ৪ লক্ষ ৫৯ হাজার ১০১ জন।
পুরুষ ভোটার রয়েছেন ২ লক্ষ ৩১ হাজার ৩০৮ ও নারী ভোটার রয়েছেন ২ লক্ষ ২৭ হাজার ৭৯২জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১জন। আগামী ৭ জানুয়ারি ২০২৪ অনুষ্ঠিত হবে  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন