বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সমুদ্র মোহনায় কোষ্টগার্ডের অভিযানে তিনটি ট্রলারসহ ৩২ জন জেলে আটক। 

সমুদ্র মোহনায় কোষ্টগার্ডের অভিযানে তিনটি ট্রলারসহ ৩২ জন জেলে আটক। 
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ।।
পটুয়াখালীর কলাপাড়ার আন্ধার মানিক নদী সংলগ্ন সমুদ্র মোহনায়  কোস্টগার্ডের অভিযানে তিনটি ফিশিং ট্রলার, সাড়ে ৩৩০ কেজি  সামুদ্রিক মাছ ও ১০ লাখ মিটার জালসহ ৩২ জেলেকে আটক করেছে।
৬৫ দিন সমুদ্রে মাছ শিকারের নিষেধাজ্ঞা  অমান্য করে জেলেরা  সমুদ্র ও সমুদ্র মোহনায়  অভাধে মাছ শিকার করছে এমন অভিযোগের প্রেক্ষিতে বুধবার রাত  ১০টা থেকে কলাপাড়া কোস্টগার্ড নিজামপুর স্টেশনের সদস্যরা এ অভিযান পরিচালনা করে।
কোষ্টগার্ড দক্ষিণ জোন’র মিডিয়া কর্মকর্তা কে এম শাফিউল কিঞ্জল জানান,  আন্ধার মানিক নদী সংলগ্ন সমুদ্র মোহনায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৩ টি ফিশিং বোট তল্লাশী করে ৩৩০ কেজি বিভিন্ন প্রজাতির সামুদ্রিক মাছ, ১০ লাখ মিটার সুতার জালসহ ৩২ জন জেলেকে আটক করা হয়।
পরবর্তীতে কলাপাড়া উপজেলা সিনিয়র  মৎস্য  বিভাগের মেরিন ফিশারী কর্মকর্তা মোঃ আশিক আহমেদ এর উপস্থিতিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জব্দকৃত মাছ টাকা ৩১ হাজার টাকায় বিক্রি করা হয়। এছাড়া আটককৃত ৩২ জেলেকে  ৩১ হাজার টাকা জরিমানা করে ট্রলার  ও জাল সহ ছেডে দেওয়া হয়।
কোস্ট গার্ড দক্ষিণ জোন অধিনস্থ নিজামপুর স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার এম মতিউর রহমান, ইলিশের অভয়াশ্রম  রক্ষায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা বাস্তবায়ন করতে  তারা এই অভিযান পরিচালনা করেন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন