শুক্রবার, ২৮শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

একই সময়ে একই স্থানে জনসভার অনুমতি চেয়ে খানসামায় ৩ চেয়ারম্যান প্রার্থীর আবেদন

একই সময়ে একই স্থানে জনসভার অনুমতি চেয়ে খানসামায় ৩ চেয়ারম্যান প্রার্থীর আবেদন
দিনাজপুর প্রতিনিধি: আগামী ২৯ মে তৃতীয় ধাপে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণার অংশ হিসেবে দিনাজপুরের খানসামা উপজেলায় একই স্থানে একই সময়ে জনসভা আয়োজনের অনুমতি চেয়ে লিখিত আবেদন করেছেন ৩ প্রার্থী। আইনশৃংখলা পরিস্থতি স্বাভাবিক রাখতে সজাগ নির্বাচন কমিশন, উপজেলা প্রশাসন ও থানা পুলিশসহ সংশ্লিষ্টরা।
জানা যায়, এই ধাপের প্রচার-প্রচারণার শেষ দিন ২৭ মে (সোমবার) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার প্রধান বাণিজ্যিক ও রাজনৈতিক কেন্দ্র পাকেরহাট শহীদ মিনার চত্বরে জনসভা আয়োজন করতে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতাকারী হেলিকপ্টার প্রতীকের প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, আনারস প্রতীকের প্রার্থী দুই বারের সাবেক উপজেলা চেয়ারম্যান সহিদুজ্জামান শাহ ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম রিটার্নিং কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অফিসার ইনচার্জ (ওসি) বরাবর লিখিত আবেদন করেছেন।
একই স্থানে একই সময়ে ৩ প্রার্থীর জনসভা আয়োজনের বিষয়টি প্রচার হলে এটি উপজেলা জুড়ে নির্বাচনী প্রচারণায় বাড়তি আলোচনা যোগ করেছে।
সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার রোস্তম আলী বলেন, জনসভা আয়োজনে অনুমতির বিষয়টি থানা পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেখভাল করে। অবস্থা বুঝে তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। তবে শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনী প্রচারণা চালাতে প্রার্থীদের বলা হয়েছে।
৩ প্রার্থীর একই সময়ে জনসভা করার আবেদনের বিষয়টি নিশ্চিত করে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাহারুল ইসলাম বলেন, প্রচারণা শুরুর প্রথমদিনেই ৩ প্রার্থী আবেদন দিয়েছেন। তাঁদের সাথে কথা বলে সমন্বয় করে জনসভা আয়োজনের সময় ও ভেন্যূ নির্ধারণ করা হবে যেন আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকে।
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজ উদ্দিন বলেন, শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে প্রচার-প্রচারণা ও নির্বাচন সম্পন্ন করতে নির্বাচন কমিশনের সকল নির্দেশনা বাস্তবায়নে উপজেলা প্রশাসন প্রস্তুত। এতে সকল প্রার্থী, সমর্থক ও ভোটারদের সহযোগিতা প্রয়োজন যেন অপ্রীতিকর কোন ঘটনা না ঘটে।
উল্লেখ্য, খানসামা উপজেলা পরিষদ নির্বাচনে এই ৩ প্রার্থী ছাড়াও ঘোড়া প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রাকেশ গুহ।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন