রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

হাকিমপুর (হিলি) পৌরসভার বাজেট ঘোষণা।

হাকিমপুর (হিলি) পৌরসভার বাজেট ঘোষণা।

হিলি দিনাজপুর প্রতিনিধি: হাকিমপুর (হিলি) পৌরসভার ৯টি ওয়ার্ডে সার্বিক উন্নয়ন ও নাগরিক সুবিধা গুরুত্ব দিয়ে ২০২৪-২০২৫ অর্থবছরের জন্য ৩৯কোটি ৫৩ লাখ ৯৭ হাজার ৩৩৬ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছেন হাকিমপুর (হিলি) পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের পৌর সভাপতি জামিল হোসেন চলন্ত ।

২৮ জুন, শুক্রবার বিকেলে হাকিমপুর হিলি পৌরসভার হল রুমে হাকিমপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের পৌর সভাপতি জামিল হোসেন চলন্তের সভাপতিত্বে সংস্থাপন,শিক্ষা,সংস্কৃতি ও খেলাধুলা,জনস্বাস্থ্য, পরিবেশ ও বর্জ্য ব্যবস্থাপনা,দূর্যোগ ব্যবস্থাপনা ও জরুরী ত্রানসহ জনগণের সেবার মান বাড়ানোর লক্ষ্যে এ বাজেট ঘোষণা করেন।

পৌর বাজেটে চলতি অর্থবছরের জন্য রাজস্ব আয় ধরা হয়েছে ২ কোটি ৩ লাখ ৫৯ হাজার ২১২ টাকা। বিভিন্ন সংস্থা থেকে উন্নয়ন বাবদ আয় ধরা হয়েছে ৩৭ কোটি ৫০ লাখ ৩৮ হাজার ১২৪ টাকা। বাজেটে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২ কোটি ১ লাখ ৯৮ হাজার ৪৭৪ টাকা। এর মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য ব্যয় ধরা হয়েছে ৩৭ কোটি ৫০ লাখ ৩৮ হাজার ১২৪ টাকা। আর রাজস্ব স্থিতি থাকবে ১ কোটি ৬০ হাজার ৭৩৮ টাকা।

পৌর মেয়র জামিল হোসেন চলন্তের সভাপতিত্বে বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম,কাউন্সিলর দুলাল হোসেন,কাউন্সিলর বাবুল হোসেন,কাউন্সিলর শামীম সরদার, কাউন্সিলর ফারুক মল্লিক,কাউন্সিলর রতন চন্দ্র, মহিলা কাউন্সিলর ইয়াসমিন সরকার চায়না,মহিলা কাউন্সিলর মোছা সেতু, মহিলা কাউন্সিলর উম্মে কুলছুমসহ আরো অনেকে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন