শুক্রবার, ২৮শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

দুই উপজেলায় ভোটগ্রহণ বুধবার, প্রতিদ্বন্দ্বিতায় ৪০ প্রার্থী

 গাইবান্ধাপ্রতিনিথিঃ  উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে আগামীকাল বুধবার ২৯ মে সাদুল্লাপুর ও সুন্দরগঞ্জ উপজেলায় অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। এখানে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ মোট ৪০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 মঙ্গলবার (২৮ মে) ওইসব উপজেলার ২৪১টি কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জমাদি। প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তায় এসব উপকরণ কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়।
 সাদুল্লাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন- মোটরসাইকেল প্রতীকে শাহ মো. ফজলুল হক রানা, আনারস প্রতীকে রেজাউল করিম রেজা, ঘোড়া প্রতীকে আব্দুল ওয়াহেদ, কাপ-পিরিচ প্রতীকে সাইদুর রহমান, দোয়াত-কলম প্রতীকে নুর আজম মন্ডল নীরব, হেলিকপ্টার প্রতীকে আজিজার রহমান ও টেলিফোন প্রতীকে সাহীন আলম।
এছাড়া ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- তালা প্রতীকে মোন্তেজার রহমান চঞ্চল, টিয়াপাখি প্রতীকে আছকালাম আকন্দ, মাইক প্রতীকে শাহ আলম মিয়া, উড়োজাহাজ প্রতীকে এনামুল হক মন্ডল রনজু ও টিউবয়েল প্রতীকে মিজানুর রহমান। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে মাঠে আছেন- হাঁস প্রতীকে আকতার বানু লাকী, ফুটবল প্রতীকে মাহমুদা বেগম, কলস প্রতীকে লাভলী বেগম ও হাতপাখা প্রতীকে আর্জিনা বেগম।
 সুন্দরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন, ভাইসচেয়ারম্যান পদে ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আশরাফুল আলম সরকার লেবু, সফিউল ইসলাম আলম, আখতারুজ্জামান আকন্দ শাকিল, খয়বর হোসেন সরকার মওলা, গোলাম কবির মুকুল, মোস্তফা মহসিন সরদার, ওয়াহেদুজ্জামান সরকার বাদশা, সাজ্জাদ হোসেন লিখন মিয়া ও এরশাদ আলী।
স্থানীয় খালেক মিয়া নামের এক ব্যক্তি বলেন, ইতোমধ্যে প্রার্থীরা নানাভাবে তৎপর থাকলেও আগ্রহ দেখা যাচ্ছে না ভোটারদের।
এদিকে, সাধারণ ভোটারদের কেন্দ্রে নিয়ে যাওয়াই বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কেন্দ্রে ভোটার সমাগম নিয়ে চেষ্টা চলছে বলে জানালেন একাধিক প্রার্থী।
গাইবান্ধা জেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা গেছে, সাদুল্লাপুর উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৮ হাজার ৪৫৩। এর মধ্যে পুরুষ ১ লাখ ২৭ হাজার ৮৭৬ ও মহিলা ১ লাখ ৩০ হাজার ৫৭১ ও তৃতীয় লিঙ্গ ভোটার ৬ জন। কেন্দ্র ১০২টি।
এছাড়া সুন্দরগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার ৫৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৭ হাজার ৪১৯ জন ও নারী ভোটার ২ লাখ ১ হাজার ১৫৯ জন এবং তৃতীয় লিঙ্গে ভোটার ১ জন রয়েছে। এখানে ভোটকেন্দ্র রয়েছে ১৩৯টি। উভয় উপজেলায় ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
এ বিষয়ে গাইবান্ধা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা মো. মশিউর রহমান বলেন, অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন