বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ফুলবাড়ীতে ১৯ লক্ষ টাকা আত্বসাতের অভিযোগ, বিদ্যালয়ে তালা ঝুলালেন বিক্ষুব্ধ ছাত্রজনতা 

ফুলবাড়ীতে ১৯ লক্ষ টাকা আত্বসাতের অভিযোগ, বিদ্যালয়ে তালা ঝুলালেন  বিক্ষুব্ধ ছাত্রজনতা 
ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামের ফুলবাড়ীতে চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগের ১৯ লক্ষ টাকা আত্বসাতের অভিযোগ উঠেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ অভিযোগে অভিভাবক শিক্ষার্থী ও স্থানীয় ছাত্রজনতা বিক্ষোভ করে প্রধান শিক্ষকের কক্ষসহ সকল শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে উপযুক্ত ব্যবস্থা নেয়ার দাবীতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে লিখিত  অভিযোগ দায়ের করেছে অভিভাবক ও এলাকাবাসী।
অভিযোগে জানা গেছে, উপজেলার আজোয়াটারী মাস্টার পাড়া উচ্চ বিদ্যালয়ে সম্প্রতি একজন আয়া ও একজন অফিস সহায়ক নিয়োগ দেয়া হয়। দুইটি পদের জন্য ১৯ লক্ষ টাকা প্রাথীদের কাছ থেকে ডোনেশন নিয়ে নিয়োগ দেন সংশ্লিষ্টরা। ডোনেশনের টাকা দিয়ে  বিদ্যালয়ের উন্নয়ন করার কথা থাকলেও ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক তা ভাগাভাগি করে আত্বসাত করেন। টাকা আত্বসাতের ঘটনা ছড়িয়ে পড়লে অভিভাবকসহ স্থানীয় ছাত্রজনতা বিদ্যালয়ে উপস্থিত হয়ে নিয়োগের টাকায় বিদ্যালয়ের উন্নয়ন হবে কিনা জানতে চান। কিন্তু এ বিষয়ে প্রধান শিক্ষক  সদোত্তর দিতে না পারলে এবং প্রতিশ্রুত উন্নয়ন দেখাতে না পারলে বিক্ষুদ্ধ ছাত্রজনতা গত মঙ্গলবার (১৩ আগষ্ট) প্রধান শিক্ষকের অফিসহসহ সকল শ্রেনী কক্ষে তালা ঝুলিয়ে দেয়। ফলে গত মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসলেও  ক্লাশ করতে পারেনি।
অষ্টম শ্রেণির শিক্ষার্থী খাইরুল ইসলাম ও সপ্তম শ্রেণির শিক্ষার্থী প্রতিমা রায় জানায়, প্রধান শিক্ষকের কক্ষসহ সকল শ্রেণিকক্ষে তালা লাগিয়েছে এলাকার লোকজন। আমরা বিদ্যালয়ে এসে দেখি মাঠে অনেক লোক জড়ো হয়েছে। ক্লাশে যেতে পারিনি।
ওই বিদ্যালয়ের সাবেক সভাপতি আবুল কাশেম সরকার জানান দুইটি পদে ১৯লক্ষ টাকা নিয়েছে প্রধান শিক্ষক ও সভাপতি । প্রতিষ্ঠানের কোন উন্নয়ন হয়নি। সেই টাকার হিসাব চেয়ে ছাত্র জনতা দুইদিন ধরে স্কুলে অবস্থান নিয়েছে। টাকা আত্বসাত করায়  উপজেলা শিক্ষা অফিসসহ জেলা প্রশাসকের দপ্তরে অভিযোগ দেয়া হয়েছে।
প্রধান শিক্ষক জোসেফ আলী জানান, কোন প্রার্থীর কাছে টাকা নেয়া হয়নি। বিধি মোতাবেক দুই পদে নিয়োগ দেয়া হয়েছে। স্থানীয় কিছু লোকের উস্কানিতে প্রতিষ্ঠানে তালা লাগানো হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহতাব হোসেন জানান, অভিযোগ পেয়েছি। তালা লাগানোর বিষয়টি অবগত আছি। দুইএকদিনের মধ্যে ঘটনাস্থলে যাওয়া হবে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন