বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

কুড়িগ্রামে ২দিন ব্যাপী জব ফেয়ার অনুষ্ঠিত

কুড়িগ্রামে ২দিন ব্যাপী জব ফেয়ার অনুষ্ঠিত

 

কুড়িগ্রাম প্রতিনিধি: ‘স্মার্ট শিা স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ স্লোগানে কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে ২দিন ব্যাপী জব ফেয়ার অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার ইনস্টিটিউট মাঠে দুপুরে কারিগরি ও বৃত্তিমূলক শিা সপ্তাহ উপলে এ মেলার আয়োজন করা হয়। এ সময় কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের সাথে কোম্পানিগুলোর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
এতে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্য ড. মো: নূরে আলম, মেকানিক্যাল ট্রেডের চিফ ইন্সট্রাক্টর (টেক) মো. মাহবুবুর রহমান সিদ্দিকি, কন্সট্রাকশন ট্রেডের চিফ ইন্সট্রাক্টর (টেক) কামরুল হাসান, ইন্সট্রাক্টর পরিতোষ কুমার মন্ডলসহ চাকুরিদাতা বিভিন্ন কোম্পানির মহাব্যবস্থাপক-ব্যবস্থাপকসহ চাকুরিপ্রার্থী।
এতে বিভিন্ন কোম্পানির ১৭টি স্টলে ৫ শতাধিক চাকরির আবেদন পড়ে এবং তাৎণিক ৫ মহিলাসহ ২২জনকে চাকরি প্রদান করা হয়। এছাড়াও বাকিদের পর্যায়ক্রমে জীবনবৃত্তান্ত যাচাই-বাছাই করে ১৫০জনের চাকরির প্রতিশ্রুতি দেন কোম্পানিগুলো।
চাকুরি প্রাপ্তির পর আলিমুল ইসলাম বলেন, এই জব ফেয়ারের মাধ্যমে আমি জুনিয়র ইন্সট্রাকটর পদে চাকুরি পেয়েছি। আমার খুব ভালো লাগছে। বেকার জীবনের পরিসমাপ্তি ঘটলো বলে। এ ধরণের আরো আয়োজন করা প্রয়োজন।
চাকুরিদাতা সিস্টেম পাওয়ার ইঞ্জিনিয়ারিং লিঃ এর উপ মহাব্যবস্থাপক কুদরত-ই-খুদা জানান, তাদের প্রতিষ্ঠানে ৪০টি আবেদন জমা পড়েছে। এগুলো যাচাই-বাছাই শেষে দ্রুত চাকরি প্রদান করা হবে।
পলিটেকনি ইনস্টিটিউটের অধ্য ড. মো: নূরে আলম বলেন, কারিগরি শিক্ষায় শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের জন্য বিভিন্ন কোম্পানি দুইদিনব্যাপী এই মেলার মাধ্যমে চাকুরির ব্যবস্থা করছে। বিষয়টি খুবই ইতিবাচক।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন