মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

হিলিতে কাঁচা মরিচের ডাবল সেঞ্চুরি

হিলিতে কাঁচা মরিচের ডাবল সেঞ্চুরি

হিলি প্রতিনিধি: তীব্র গরম আর বৃষ্টির কারণে সরবরাহ কমের অজুহাতে দিনাজপুরের হিলিতে এক দিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম ২০০ টাকায় পৌছেছে।এতে চরম দূর্ভোগে পড়েছে ভোক্তারা।ব্যবসায়ীরা বলছেন তীব্র গরম আর বৃষ্টির কারণে মরিচ ক্ষেত নষ্ট হওয়ায় দাম বৃদ্ধি পেয়েছে।
শনিবার (২৪ জুন) হিলি বাজার ঘুরে দেখা যায়,এক দিন আগেও যে কাঁচা মরিচ মানভেদে কেজিতে ১৬০ থেকে ১৮০ টাকা দরে বিক্রি হয়েছে। একদিন পরে সেই কাঁচা মরিচের ১৮০ টাকা থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে।
হিলি বাজারে কাঁচা মরিচ কিনতে আসা সাদেক জানান,সবকিছুর দাম রাত পোহালেই বৃদ্ধি পাচ্ছে,কাঁচা মরিচের দাম ২০০ টাকা হয়েছে।এক সপ্তাহে আগেও কাঁচা মরিচ ৮০ টাকা দরে কিনেছি। আজ বাজারে কাঁচা মরিচ কিনতে এসে দেখি ২০০ টাকা দরে বিক্রি হচ্ছে। ব্যবসায়ীরা ইচ্ছেমতো দাম বাড়াছে। দেখার কেউ নেই। আমাদের মতো সাধারণ ক্রেতাদের জন্য খুবই কষ্টকর হয়ে পড়েছে।
কাঁচামাল ব্যাবসায়ী বিপ্লব শেখ জানান,অতিরিক্ত গরম আর বৃষ্টির কারণে কাঁচা মরিচের ক্ষেত নষ্ট হচ্ছে। ফলে সরববাহ কমে যাওয়ায় দাম বৃদ্ধি পেয়েছে। বিগত দিনে তীব্র গরম আর বৃষ্টিতে কাঁচা মরিচের ফুল নষ্ট হয়ে গেছে। তাতে উৎপাদনও অনেক কম হচ্ছে ফলে বাজারে সরবরাহ কমে গেছে।এ কারণে মোকামগুলোতে পাইকাররা বেশি দামে কাঁচা মরিচ বিক্রয় করছে। আমরা খুচরা ব্যবসায়ীররা পাইকারের কাছ থেকে বেশি দামে কিনে এনেছি।পরিবহন খরচ বাদ দিলে ৪/৫ টাকা লাভ থাকে। এসব কাঁচামরিচ আমরা বিরামপুর, পাঁচবিবি ও জয়পুরহাট জেলা শহর থেকে কিনে নিয়ে আসি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন