শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

হিলিতে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ করছেন পৌর মেয়র চলন্ত

হিলিতে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ করছেন পৌর মেয়র চলন্ত

হিলি প্রতিনিধি : দিনাজপুরের সীমান্তবর্তী হাকিমপুর (হিলি) পৌর এলাকায় পথচারী,দোকানী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা মূলক লিফলেট বিতরণের উদ্বোধন করছেন পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি জামিল হোসেন চলন্ত।
মঙ্গলবার (১১ জুলাই) বেলা সাড়ে ১১ টায় হাকিমপুর হিলি পৌরসভার সামনে থেকে এই ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ করা হয়। পরে তিনি পৌর শহরের বিভিন্ন জায়গায় মশক নিধন এর স্প্রে করার কাজও শুরু করা হয়।
এসময় প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটন, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ টুকু,কাউন্সিলর অলক কুমার বসাক মিন্টু, রফিকুল ইসলাম (কেবলা), শামীম সরদার, ফারুক হোসেন, রতন চন্দ্র, খোকন মিয়া, মহিলা কাউন্সিলর সেতু আরা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, যুবলীগ নেতা মার্শাল ও ছাত্রলীগ নেতা মোস্তকিম হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।
মেয়র জামিল হোসেন চলন্ত জানান,সারা দেশে ডেঙ্গুর প্রকোপ ছড়িয়ে পড়েছে।তাই জনসচেতনতা বৃদ্ধির লে পৌর এলাকায় ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ করা হয়েছে এবং বিভিন্ন জায়গায় মশক নিধনে স্প্রে করার কাজ শুরু করা হয়েছে। সবাইকে ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসার আহবান জানান তিনি।
হাকিমপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শ্যামল কুমার দাস জানান,গত ৮ জুলাই শনিবার একজন পুরুষ ও মহিলা জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। পরে তাদের রক্ত পরীা করে জানা যায় তাদের শরীরে ডেঙ্গু রোগের জীবাণু রয়েছে।তাদের মধ্যে পুরুষ রোগীকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং মহিলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা চলছে তার শারীরিক অবস্থা অনেক ভালো।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন