বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

মেসির প্রতি সম্মান-ভালোবাসায় ৮০৭টি ছাগল (ভিডিও)

মেসির প্রতি সম্মান-ভালোবাসায় ৮০৭টি ছাগল (ভিডিও)

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বর্তমান প্রজন্মের সেরা ফুটবলার লিওনেল মেসি। ২০২২ কাতার বিশ্বকাপে শিরোপা জয়ের মাধ্যমে নিজের ক্যারিয়ারে পূর্ণতা দিয়েছেন তিনি। সেই সঙ্গে কাটিয়েছেন নিজ দেশ আর্জেন্টিনার দীর্ঘ ৩৬ বছরের শিরোপা খরা। এদিকে বিশ্বজয়ের পর ইউরোপের পাট চুকিয়ে ফুটবল জাদুকর নতুন ঠিকানা করেছেন আমেরিকায়। আর সেখানে তিনি পেয়েছেন অকল্পনীয় সম্মান আর ভালোবাসা।

 

ইউরোপীয় ক্লাব ফুটবলে সম্ভাব্য সব শিরোপাই জিতেছেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। তাই ক্যারিয়ারের গোধূলি লগ্নে আমেরিকান ক্লাব ইন্টার মিয়ামির হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এদিকে ফুটবল জাদুকরের মিয়ামির হয়ে খেলার সিদ্ধান্তে তাকে ঘিরে দেশটিতে শুরু হয়েছে উন্মাদনা।

মেজর লিগ সকার এবং মিয়ামিকে ছাড়িয়ে আমেরিকার অন্যতম তারকায় পরিণত হয়েছেন তিনি। তাঁর কারনেই এখন মিয়ামির ম্যাচের টিকিট সঙ্কট দেখা দিয়েছে। এরই ধারাবাহিকতায় মেসির প্রতি সম্মান জানিয়ে অনন্য এক কাজ করেছে একটি প্রতিষ্ঠান।

 

নিজের নতুন ঠিকানা মিয়ামির হয়ে ২১ জুলাই নিজের অভিষেক ম্যাচেই দুর্দান্ত এক গল করেছেন মেসি। আজ দ্বিতীয় ম্যাচে আটলান্টা ইউনাইটেডের বিপক্ষেও করেছেন জোড়া গোল। তবে ফ্লোরিডার হয়ে খেলা শুরু আগে ফুটবল জাদুকরের ক্যারিয়ারে মোট গোল সংখ্যা ছিল ৮০৭।

আর সেটিকে প্রধান্য দিয়েই মেসির প্রতি সম্মান জানানোর অনন্য এক কাজ করেছে যুক্তরাষ্ট্র ভিত্তিক চিপস উৎপাদনকারী প্রতিষ্ঠান লেইস। একটি জায়গায় বিভিন্ন রংয়ের ৮০৭টি ছাগল জড়ো করে মেসির মুখাবয়ব ফুটিয়ে তুলেছে তারা। সম্প্রতি প্রতিষ্ঠানটি তাদের সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে সেই ভিডিও প্রকাশ করেছে। ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যায় একটা জায়গায় জড়ো করে রাখা হয়েছে অনেকগুলো ছাগল। উপর থেকে সেটি অবিকল দেখতে মেসির মুখের মতো।

 

মূলত মেসিকে সর্বকালের সেরা বুঝাতেই ছাগল দিয়ে এমন কাজ করেছে প্রতিষ্ঠানটি। কেননা মেসিকে সর্বকালের সেরা বুঝাতে ইংরেজিতে গ্রেট অফ অল টাইম বাক্যটি ব্যবহৃত হয়। আর সংক্ষেপে এ বাক্যের সবগুলো শব্দের প্রথম অক্ষর মিলিয়ে হয় গোট। আর সর্বকালের সেরা বুঝাতে প্রতিকী অর্থে ছাগল ব্যবহার করার রীতি রয়েছে।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন