মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বিএনপি সরকারের আমলে সারের জন্য আন্দোরন করতে গিয়ে কৃষক প্রাণ দিয়েছে: উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি

বিএনপি সরকারের আমলে সারের জন্য আন্দোরন করতে গিয়ে কৃষক প্রাণ দিয়েছে: উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি

এম.মুসলিম চৌধুরী, শ্রীমঙ্গল/মৌলভীবাজার: বিএনপির সরকারের আমলে সারের জন্য আন্দোলন করতে গিয়ে কৃষক গুলি খেয়ে মরেছে। কিন্তু শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর সারের জন্য কৃষকরা আন্দোলন করতে হচ্ছেনা। সার ও বীজ কুষকের বাড়ি বাড়ি পৌছে যাচ্ছে।
রোববার (৫ নভেম্বর) সকালে শ্রীমঙ্গল উপজেলার ৫ হাজার ১২০জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এসব কথা বলেন, এসময় তিনি আরও বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে এই ¯েøাগান আজকের নয়, পাটের দাম যখন কমে গেল আমরা তখন আন্দোলন সংগ্রাম করে ছিলাম। পাটের দাম কমার কারণে। মাননীয় প্রধানমন্ত্রী বার বার বিভিন্ন জায়গায় বলতেন যে, পাটের দাম কমা মানেই আমাদের কপালে কোড়াল মারা। এক সময় এই পাট সোনালী আঁশ হিসাবে বিশ্বের দরবারে পরিচিত ছিল। তিনি আরও বলেন, এখন কার্তিক মাস যাচ্ছে, যেদিকে তাকাই শুধু সবুজ আর সবুজ ধানে ভরা মাঠ। যদি প্রাকৃতিক কোন দুর্যোগ না হয়, কৃষকের মুখে হাসি ফুটবে। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারকে আবারও ক্ষমতায় আনার আহ্বন জানান।
শ্রীমঙ্গল উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা কৃষি পূনর্বাসন ও বাস্তবায়ন কমিটির উদ্যোগে ২০২৩-২৪ অর্থ বছরের রবি মৌসুমে হাইব্রিড বোরো, গম, ভুট্রা, সরিষা, সূর্যমুখী, শীতকালিন পেঁয়াজ ও মুগ আবাদ বৃদ্ধির লক্ষে প্রনোদণা কর্মসূচির আওতায় ৬ হাজার ১২০জন প্রন্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিরতণ করা হয়।
শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজীব মাহমুদ মিঠুন এর সভাপতিত্বে অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলার কৃষি কর্মকর্তা মো: মহিউদ্দিন। অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব ভানুলাল রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, বীর মুক্তিযোদ্ধা কুমুদ রঞ্জন দেব, ভূনবীর ইউনিয়নের চেয়ারম্যান জনাব আব্দুর রশিদ প্রমুখ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন