বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

কলাপাড়ায় দুইটি স্কুলের খেলার মাঠ রক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন।।

কলাপাড়ায় দুইটি স্কুলের খেলার মাঠ রক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন।।

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি  ।।

পটুয়াখালীর কলাপাড়ার তেগাছিয়া মাধ্যমিক বিদ্যালয় ও তেগাছিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন খেলার মাঠ রক্ষার দাবিতে বিক্ষোভ  মিছিল ও মানববন্ধন করেছে দুইটি বিদ্যালয় শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় মাঠে এ মানববন্ধন  অনুষ্ঠিত হয়।

তেগাছিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য নতুন একটি দ্বিতল ভবন নির্মাণ হবে। এ ভবন নির্মাণের মালামাল  স্কুল মাঠে নিয়ে আসে ঠিকাদার। কিন্তু বিদ্যালয়টি নির্মাণের সাইট সিলেকশন ভুল হওয়ার কারণে বিশাল স্কুল মাঠটির সৌন্দর্য নষ্ট হতে বসেছিল।  নতুন ভবন নির্মাণ হলে বন্ধ হয়ে যাবে মাঠে খেলাধুলা। একটু পিছনে এগিয়ে স্কুল ভবনটি নির্মাণের দাবি করে শিক্ষার্থীরা। এ দাবিতে মানববন্ধন করে।

খবর পেয়ে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এলজিইডির উপজেলা প্রকৌশলী ঘটনাস্থলে গিয়ে বিদ্যালয়ের নতুন ভবন কিছুটা পিছিয়ে নির্মাণ করার আশ্বাস দেন খেলার মাঠ রক্ষার জন্য । উপজেলা নির্বাহী কর্মকর্তা তাৎক্ষণিক বিদ্যালয় মাঠের পাশের দুটি বিদ্যুত সঞ্চালন লাইনের খুটি রাস্তার অপর পাশে  নিয়ে ভবনটি পিছিয়ে  নির্মাণের নির্দেশ দেন। উপজেলা প্রকৌশলী ছাড়াও এ সময় উপস্থিত ছিলেন মিঠাগঞ্জ ইউপি চেয়ারম্যান  মেজবা উদ্দিন খান দুলাল।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, খেলাধুলার জন্য খেলার মাঠ অবশ্যই প্রয়োজন। বিদ্যালয় কর্তৃপক্ষ সাইট সিলেকশনে ভুল করায় দুইটি স্কুলের একমাত্র খেলার মাঠটি নষ্ট হতে বসেছিল। তাই সারেজমিনে পরিদর্শনে এসে তেগাছিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন ৬-৭ ফুট পিছনে  নির্মাণের নির্দেশ দেয়া হয়েছে। আগামী  দুই সপ্তাহের মধ্যেই নতুন ভবন নির্মাণ কাজ শুরু হবে। এতে খেলার মাঠে খেলাধুলায়  কোন সমস্যা হবে না।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন