রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

লালমনিরহাটে বৃষ্টির জন্য বিশেষ মোনাজাত 

লালমনিরহাটে বৃষ্টির জন্য বিশেষ মোনাজাত 
 মোঃ লাভলু শেখ লালমনিরহাট থেকে।।
ক’দিনের দাবদাহ ও প্রচন্ড গরমে পুড়ছে লালমনিরহাট জেলা।  জনজীবন বিপর্যস্ত। হুমকির মুখে বিভিন্ন ফসল ও পশুপাঁখির জীবন। এর থেকে পরিত্রাণের জন্য আল্লাহর কাছে বৃষ্টি চেয়ে তওবা, ইস্তিস্কার নামাজ ও দোয়া করেছে এলাকাবাসী। এ সময় অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে বিশেষ  মোনাজাত করেছে মুসল্লিরা।
বৃহস্পতিবার  ২৫ এপ্রিল দুপুর ২টায় লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী নারিকেল বাড়ীর ঈদগাঁ মাঠে  ইস্তিস্কার নামাজ অনুষ্ঠিত হয়েছে।  নামাজের ইমামতি ও দোয়া পরিচালনা করেন, তিস্তা ফাতেমাতুজ জোহরা দাখিল মাদ্রাসার সুপার আলহাজ্ব মাওলানা মোঃ মুজিবুর রহমান শেখ ও বৃষ্টির জন্য আল্লাহর দেয়া কোরআন থেকে আলোচনা করেছেন, খেদাবাগ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আজিজুর রহমান এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন, নারিকেল বাড়ী জামে মসজিদ ম্যানেজিং কমিটির সাধারন সম্পাদক ও বড়বাড়ী ইউনিয়ন পরিষদের সাবেক  চেয়ারম্যান মোঃ নুর ইসলাম। স্হানীয় সাধারণ ধর্ম প্রান মুসল্লিদের উদ্যোগে ওই নামাজ অনুষ্ঠিত হয়।
জানা গেছে, প্রায় ১ মাস ধরে লালমনিরহাট জেলা জুড়ে কোনো বৃষ্টি নেই। শ্যালো মেশিন দিয়ে পানি দিতে অবস্থা খারাপ। প্রচণ্ড দাবদাহে ভুট্টা, ধান, পাট সহ নানা ফসল পোড়া যাচ্ছে। জমিতে কোনো রস নাই। পাট ক্ষেতের অবস্থা খুবই খারাপ। বৃষ্টির জন্য নামাজ হবে। তাই নারিকেল বাড়ী মাঠে খোলা আকাশের নিচে প্রথমে মুসল্লিরা পাপ মোচনের জন্য  তওবা করেন। পরে সালাতুল ইস্তিস্কার নামাজ ও পরে ২ হাত উল্টে ঘণ্টাব্যাপী দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় শত শত মুসল্লিরা আল্লাহর কাছে চোখের পানি ছেড়ে দিয়ে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত করেছে। সার্বিক
সঞ্চালনায়  ছিলেন মোঃ মাহিবুর রহমান। অনাবৃষ্টির কারণে  বিভিন্ন এলাকার মানুষ  ইস্তিস্কার নামাজ আদায় করেছে। অধ্যক্ষ মাওলানা মোঃ আজিজুর রহমান জানান,  বৃষ্টি না হওয়া পযর্ন্ত মোট ৩ দিন এ নামাজ অনুষ্ঠিত হবে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন