বৃহস্পতিবার, ১২ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পাঁচবিবিতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন 

পাঁচবিবিতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন 
 পাঁচবিবি (জয়পুরহাট) : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার দিবাকরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইনুল ইসলাম ইফসির বিরুদ্ধে ম্যানেজিং কমিটির এডহক কমিটি গঠনে অনিয়ম ও স্বেচ্ছাচারীতার বিরুদ্ধে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসুচী অনুষ্ঠিত হয়েছে।
আজ ১৪ জুলাই রবিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত স্থানীয় অভিভাবক ও এলাকাবাসীর আয়োজনে দিবাকরপুর উচ্চ বিদ্যালয় মাঠে ঘন্টাব্যাপী এ প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। শতাধিক অভিভাবক ও এলাকাবাসীর অংশগ্রহনে এ মানববন্ধনে বক্তব্য রাখেন,স্থানীয় ইউপি সদস্য একরামুল হক, দিবাকরপুর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ফারুক হোসেন, সাধারণ সম্পাদক এনামুল হক, প্রাক্তন শিক্ষক মতিয়র রহমান প্রমুখ।
বক্তারা বলেন, বিদ্যালয়ের নিয়মিত কমিটির মেয়াদ শেষ হওয়ার পর অতি গোপনে নিজের পছন্দমত ব্যক্তিকে নিয়ে এডহক কমিটি গঠনের পায়তারা করছে।  ইতিপূর্বে প্রধান শিক্ষক  তার পছন্দসই ব্যক্তিকে বিদ্যালয়ের সভাপতি মনোনীত করে শিক্ষক কর্মচারী নিয়োগে অর্ধকোটি টাকার নিয়োগ বাণিজ্য করেছেন বলে অভিযোগ তোলেন । অবিলম্বে অনিয়ম ও স্বেচ্ছাচারীতার মাধ্যমে গঠিত এডহক কমিটি বাতিল করে এলাকার শিক্ষানুরাগী ব্যক্তিদের বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিতে স্থান দেওয়ার দাবী জানান বক্তারা ।
বিদ্যালয়ের সাবেক সভাপতি আইনুল হক বলেন, প্রতিষ্ঠানটি যেহেতু শহরের বাহিরে সেহেতু এলাকার ব্যক্তিদের মাঝ থেকে যোগ্য একজন ব্যক্তিকে এডহক বা ম্যানেজিং কমিটিতে স্থান দেওয়া উচিত বলে তিনি মনে করেন।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইনুল ইসলাম ইফসি বলেন, নিয়মিত কমিটি না থাকায় সকল নিয়ম মেনে এডহক কমিটির জন্য প্রস্তাবনা প্রেরণ করা হয়েছে। এ বিষয়টিকে কেন্দ্র করে আমাকে হেয় করার জন্যই এগুলো কর্মসূচি করা হচ্ছে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন