রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

কুড়িগ্রামে রেল কর্মকর্তার অপসারণের দাবীতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

কুড়িগ্রামে রেল কর্মকর্তার অপসারণের দাবীতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান
রাজারহাট কুড়িগ্রাম প্রতিনিধিঃ বাংলাদেশ রেলওয়ে উত্তরাঞ্চলী বিভাগীয় ব্যবস্থাপক মোঃ আব্দুস সালাম ও সহকারী পরিবহন কর্মকর্তা ফারুকুল ইসলাম মানিকের অপসারণ দাবী করছেন রেল উপদেষ্টার কাছে সাধারণ শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার ৩ই অক্টোবর সকাল ১০ঃ০০ঘটিকার দিকে কুড়িগ্রাম রেল স্টেশনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে রেল কর্মকর্তার অপসারণের দাবীতে বিক্ষোভ মিছিল করেন সাধারণ শিক্ষার্থীরা। উক্ত মানব বন্ধনে বক্তব্য রাখেন গন কমিটির নেতা খন্দকার আরিফ। তিনি অভিযোগ করে বলেন বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আব্দুস সালাম যোগদানের পর থেকে নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতায় জড়িয়ে পড়েন। কেউ রেলের সেবা সংক্রান্ত বিষয়ে ফোন দিলে তিনি রিসিভ করেন না এবং সাক্ষাৎ করতে গেলেও দেখা করেন না।
এছাড়াও তিস্তা রুটে রাজারহাট উপজেলার কাশেম বাজার নামক স্থানে ১০ ফিট প্রস্থের একটি ছোট্ট ব্রীজ বেহাল ও ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে,যে কোন মহুর্তে দূর্ঘটনা ঘটতে পারে।ব্রীজ টি পুনঃসংস্কারের দাবী জানালেও তিনি কর্ণপাত করেননি।ট্রেনের সিডিউল মোতাবেক সঠিক সময়ে ট্রেন চলাচল করতে না পারায় সাধারণ যাত্রীরা বাসে যাতায়াত করছে ফলে ট্রেনের সেবা দেওয়ার পরেও প্রতিবছর লোকসান গুনতে হচ্ছে।এছাড়াও রেলের নিয়োগ বানিজ্য সহ নানা অনিয়মে জড়িত।
তাই এভাবে চলতে থাকলে এই অদক্ষ ও অযোগ্য লোক দিয়ে রেলওয়ের সেবা পরিচালনা করা সম্ভব না,তাই তদন্ত সাপেক্ষে তার অপসারণ দাবি করছি। মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,একে মোস্তফা জামান লেলিন,শামসুজ্জামান সুজা প্রমুখ। মানব বন্ধন শেষ করে কুড়িগ্রাম জেলা প্রশাসক নুসরাত সুলতানার মাধ্যমে রেল উপদেষ্টা বরাবর রেল কর্মকর্তা আব্দুস সালাম ও ফারুকুল ইসলাম মানিক মিয়ার অপসারণের দাবীতে লিখিত আবেদন পত্রটি জমা দেন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন