সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

সংবাদ শিরোনামঃ

সাঘাটায় কালভার্টের স্প্যানে ফাটল, ধসে পড়ার শঙ্কা

সাঘাটায় কালভার্টের স্প্যানে ফাটল, ধসে পড়ার শঙ্কা

গাইবান্ধা সংবাদদাতা:  জেলার সাঘাটা উপজেলায় ৫ বছর আগে খালের ওপর নির্মিত হয় একটি কালভার্ট। এরই মধ্যে দুই স্প্যানে ফাটল দেখা দিয়েছে। এ অবস্থায় কিছু অংশ দেবেও গেছে। যেকোনো মুহূর্তে ধসে পড়ার আশঙ্কা। তবুও ঝুঁকি নিয়ে চলছে পথচারী।

সম্প্রতি উপজেলার জুমারবাড়ী ইউনিয়নের পূর্ব আমদিরপাড়া খালের ওপর ঝুঁকিপূর্ণ এ কালভার্টের ফাটল দেখা গেছে।

জানা গেছে, উপজেলার ৮ নম্বর জুমারবাড়ী ইউনিয়নের পূর্ব আমদির পাড়া গ্রামের খালের দুই পাড়ের মানুষের সহজ যাতায়াতের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়ের অধীনে সাঘাটা উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর ২০১৮-১৯ অর্থবছরে প্রকল্পটি গ্রহণ করা হয়। নির্মাণ ব্যয় ধরা হয় ৩২ লাখ ২৯ হাজার ৬৩৮ টাকা। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে নির্মাণ কাজ তদারকি করা হয়। ঠিকাদারী প্রতিষ্ঠান কালভার্টের মূল স্প্যান ছাড়াও পাশের সংযোগ সড়ক ভেঙে গেছে।স্থানীয়র জানায়, সেই সময়ে কালভার্টটি নির্মাণ কাজ শেষ হওয়ার পরই দুই মাথার স্প্যান ফেটে ভেঙে পড়ার উপক্রম হয়। বিষয়টি সংশ্লিষ্টকে ম্যানেজের মাধ্যমে তড়িঘড়িভাবে ফেটে যাওয়া অংশে জোড়াতালি দিয়ে উদ্বোধন করা হয়। এবার বর্ষায় স্প্যানের আগের স্থানে ফেটে তিন ভাগ হয়ে পড়েছে। কালভার্টের দক্ষিণ মাথা দেবে গেছে। নিচের অংশের ও ঢালাই খসে পড়ে আবারও রড বেরিয়ে পড়েছে। এতে করে দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মিঠুন কুন্ডু বলেন, ইতোমধ্যে কালভার্টটি পরিদর্শন করা হয়েছে। এটি ভেঙে ফেলে নতুন করে নির্মাণের প্রস্তাবনা কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন