বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ঘোড়াঘাটে বানভাসিদের মাঝে আর্থিক সহয়তা ও চাল বিতারণে-এমপি শিবলী সাদিক

ঘোড়াঘাটে বানভাসিদের মাঝে আর্থিক সহয়তা ও চাল বিতারণে-এমপি শিবলী সাদিক

এন,এম,সজীব: দিনাজপুরের ঘোড়াঘাট করতোয়া নদীর পানি বেড়ে যাওয়ায় নদী ভাঙ্গনের কারণ। এ অবস্থায় প্রায় ঘর-বাড়ি বিলীনের পথে,ঘোড়াঘাট পৌরসভা ৩ নং ওর্য়াডের বড়গলি (নাপিতপাড়া) এলাকা। গত দুই আড়াই বছরের ভাঙ্গনে ইতোমধ্যে প্রায় সাড়ে তিন কিলোমিটার বসত-ভিটা এলাকাসহ নদীতে বিলীন হওযায় আতঙ্কে দিন কাটছে এলাকাবাসীর। এতে বেশি ঝুঁকির মুখে পড়েছেন ৩৫-৪৫ টি পরিবার।

ঘোড়াঘাট পৌরসভার অন্তর্ভুক্ত একটি অনুন্নত ও অবহেলিত জনবহুল এলাকা যা করতোয়া নদীর তীরে অবস্থিত। র্দীঘদিন যাবৎ করতোয়া নদীতে প্রতিবছর বন্যা হওয়ার কারণে নদীর তীরবর্তী পশ্চিম পার্শ্বের এলাকার সাধারণ জনগণের জানমাল ও বসতবাড়ি ব্যাপকভাবে ক্ষয়ক্ষতি হয়ে আসছে। যার কারণে  প্রায় ১৫ টি পরিবার বন্যায় মারাত্মকভাবে ক্ষতি গ্রস্ত হয়ে অসহায় জীবন যাপন করছে।

সামাজিক যোগাযোগের মাধ্যমে খবর পেয়ে এমপি শিবলী সাদিক গত ৩ অক্টোবর ঢাকা থেকে নিজ নির্বাচনী এলাকায় ফিরে এসেই আজ-(৪ অক্টোবর) বুধবারঃ দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় করতোয়া নদীর বাঁধ ভাঙ্গন ও বন্যা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে তিনি এসব ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগিতা সহ গৃহহীনদের বাড়িঘর এর ব্যবস্থা এবং ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর মাঝে চাল বিতরণ করেন।

এমপি শিবলী সাদিক মহোদয়ের উদাসিনতা সব সময় অবহেলীত ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠীকে নিয়ে,তিনি প্রায় বিভিন্ন বক্তব্যে বলে থাকেন আপনারা আমাকে আপনাদের প্রয়োজনে বা বিপদ-আপদে ডেকে পান নাই,এমন নজির দিনাজপুর ৬ আসনের কোথাও নাই। আমি ঢাকায় থাকাকালীন যখনই আমার ৪ উপজেলার কোথাও না কোথাও কিছু ঘটেছে সঙ্গে সঙ্গে পরিবার পরিজনের কথা না ভেবেই আসার জন্য অপেক্ষায় সময় গুনি কারণ আপনাদের জনপ্রতিনিধিত্বের সকল দায়িত্ব আমার কাঁধে।

এমনই একজন মানবিক জনদরদী জনপ্রিয় সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক মহোদয় কে পেয়ে ৪ উপজেলা তথা দিনাজপুর-৬ আসনের সর্বস্তরের মানুষ খুশি। এরকম কথা ও মন্তব্যে মুখরিত দিনাজপুর-৬ আসনের সর্বত্রই।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন